• শিরোনাম


    জাহিদ হাসান জীবন, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ | ১৯ এপ্রিল ২০২১ | ১০:৫২ অপরাহ্ণ

    গাইবান্ধার সুন্দরগঞ্জের বামনডাঙ্গায় রোজাদারদের হাতে সেচ্ছায় ইফতারি পৌঁছে দিচ্ছেন একদল তরুণ।

    পবিত্র মাহে রমজানের সঙ্গে শুরু হয়েছে লকডাউন। এর প্রভাবে ছিন্নমূল পরিবারে কমেছে আয়-রোজগার। এসব পরিবারের রোজাদার ব্যক্তিদের মধ্যে সেচ্ছায় ইফতারি সামগ্রী তুলে দিচ্ছেন একদল তরুণ।

    গতকাল (১৯ এপ্রিল) উপজেলার বামনডাঙ্গা রেলস্টেশন ও আশে পাশের বিভিন্ন দেখা যায় তাদের ইফতারি প্যাকেট বিতরণের চিত্র।



    জানা যায়, পহেলা রমজান থেকে শুরু হয়েছে তাদের সেচ্ছায় ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রম। তারা সমাজের খেটে খাওয়া মানুষ, নিম্ন আয়ের মানুষসহ ছিন্নমূল মানুষ জনের হাতে পৌছে দিচ্ছেন। এছাড়াও তারা প্রায় ২৫০ পরিবারের হাতে ইফতার সামগ্রী বিতরণ করেন।

    এসময় মাহে রমজান উপলক্ষে মাসব্যাপী রান্না করা খাবার বিতরণে বিষ্ণু রাম রায়, আশিক খান, মাহামুদুল হাসান লিবন, মুশফিকুল হাসান পিয়াল, আমজাদ হোসেন, নান্টু মিয়া, সজীব, রানা, হামিদুল ইসলামসহ আরো অনেকে ইফতারি প্যাকেট বিতরণে ব্যস্ত ছিলেন। তারা প্রত্যেক দিন বামনডাঙ্গার বিভন্ন প্রান্ত ঘুরে অসহায় রোজাদার ব্যক্তিকে মানসম্মত ইফতারী খাবার দিচ্ছে।

    ইফতার পাওয়া কয়েকজনের সাথে কথা হলে তারা আবেগাপ্লুত হয়ে বলেন, ইফতার পেয়ে আমরা খুব খুশি হয়েছি। আমরা ইফতার না পেলে কি দিয়ে যে ইফতারি করতাম আল্লাহ ভালো জানে।

    এ তথ্য নিশ্চিত করে মো. আশিক খান বলেন, করোনা পরিস্থিতিতে দিনমজুর মানুষদের রোজগার কমেছে। অনেকে রোজা শেষে সন্ধ্যায় ভালো কোনো ইফতারি কিনতে পারছে না। এমন শ্রমজীবি রোজাদার মানুষদের কাছে ইফতারি পৌঁছে দেয়া হচ্ছে। এসবের মধ্যে খিচুরি, ডিম, খেজুর, সালাদ রয়েছে। এ কর্মসূচি পুরো রমজান মাস ব্যাপী চলমান থাকবে বলে জানান তিনি।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম