• শিরোনাম


    ‌নোয়াখালীতে বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত

    মোঃ বেল্লাল হোসেন নাঈম, স্টাফ রিপোর্টারঃ | ০৭ নভেম্বর ২০২১ | ১০:১৪ অপরাহ্ণ

    ‌নোয়াখালীতে বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত

    নোয়াখালীতে বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে বিভিন্ন উপজেলায় ঐতিহাসিক ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন করা হয়।

    রোববার (৭ নভেম্বর) বিভিন্ন সময়ে সুধারাম, চাটখিল, কবির হাট, সোনাইমুড়ী, হাতিয়া, কোম্পানীগঞ্জ, সবর্ণচর উপজেলায় বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়েছে।



    নোয়াখালীর সুধারাম উপজেলা ও জেলা শহর বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে বিএনপির ভাইস-চেয়ারম্যান শাহ জাহানের মাইজদী শহরের বাসভবনে সকালে ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়।
    ‌নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর রহমান সভাপতিত্বে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন, সাবেক নোয়াখালী জেলা যুবদল সভাপতি মাহবুব আলমগীর আলো, জেলা বিএনপি সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম কিরণ, সদর উপজেলা বিএনপি সভাপতি সলিমুল্লাহ বাহার হিরন, নোয়াখালী পৌরসভা বিএনপি সভাপতি আবু নাছের, সদর উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক ভিপি জসিম উদ্দিনসহ জেলা উপজেলা পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নের বিএনপি যুবদল ছাত্রদল স্বেচ্ছাসেবক দল ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
    ‌উনার বাসভবনের সামনে পুলিশ সকাল থেকে অবস্থান নেয়, বিএনপিও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মোটরসাইকেল রাখা নিয়ে পুলিশের বাধায় পড়ে বলে অভিযোগ করেন জেলা নেতৃবৃন্দ।

    অপরদিকে, বিকাল ৩টার দিকে চাটখিল উপজেলায় পৌর বিএনপির সভাপতি সাবেক মেয়র মোস্তফা কামালের সভাপতিত্বে নোয়াখালী জেলা যুবদলের সহ-সভাপতি আনিছ আহমেদ হানিফের সঞ্চালনায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়।
    প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শাহ জাহান রানা।
    বিশেষ অতিথি হিসেবে ছিলেন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট আবু হানিফ, পৌর বিএনপির সাধারণ সম্পাদক শামসুল আরেফিন শামীম, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক লিয়াকত আলী ভুট্টো, উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক নুরুল হুদা পিন্টু, পৌর যুবদলের সাবেক আহবায়ক সুলতান বাবর। আরো উপস্থিত ছিলেন উপজেলা পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নের বিএনপি যুবদল স্বেচ্ছাসেবকদল ছাত্রদল ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

    কবির হাটে বিকাল ৪টার দিকে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
    এ সময় উপস্থিত ছিলেন, কবিরহাট উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবদুর রহিম চেয়ারম্যান, জেলা বিএনপির সদস্য নাজমুল হুদা ফরহাদ , কবিরহাট উপজেলা বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি একরাম উদ্দীন প্রমূখ।
    কবির হাট উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের বক্তারা বলেন, আজকের এই দিনে স্বাধীনতা রক্ষায় দেশপ্রেমিক সৈনিক ও জনতার ঢলে ঢাকার রাজপথে এক অনন্য বিস্ফোরণে ক্যান্টনমেন্ট থেকে জিয়াউর রহমানকে মুক্ত করা হয়। পাল্টে যায় দেশের পটভূমি পরিবর্তনে প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নেতৃত্বে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব প্রভাবমুক্ত হয়ে শক্তিশালী এক জাতীসত্ত্বা লাভ করে বাংলাদেশ।

    সোনাইমুড়ীতে ঐতিহাসিক ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।
    সকালে সোনাইমুড়ি দলীয় কার্যালয়ে ও সোনাইমড়ি পৌরসভার সাবেক মেয়র মোতাহের হোসেন মানিক সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সভাপতি আনোয়ারুল হক কামাল।
    এছাড়া উপজেলা ও পৌরসভা বিএনপি, শ্রমিকদল , কৃষকদল, যুবদল ও ছাত্রদলের নেতা বক্তব্য রাখেন।

    কোম্পানীগঞ্জে সকাল ১১টার দিকে বসুরহাট বাজারের তাকিয়া রোডে উপজেলা বিএনপির সদস্য সচিবের নিজস্ব কার্যালয়ে দিবসটি পালন করা হয়।
    কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুর রহমান রিপনের সভাপতিত্বে ও চরহাজারী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের সঞ্চালনায় জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য কাজী ইকবাল,আব্দুল হাই, হাফেজ আব্দুল হক শাহজাহান, উপজেলা যুবদলের আহ্বায়ক ফজলুল কবির ফয়সল, সদস্য সচিব জাহিদুর রহমান রাজন, যুগ্ম-আহ্বায়ক আজিজুল হক রাজু, পৌর যুবদলের সদস্য সচিব মাজহারুল হক তৌহিদ, উপজেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি সামছুউদ্দিন হায়দার, উপজেলা ছাত্রদলের সভাপতি আতোয়ার হোসেন পাভেল প্রমূখ।

    এ সময় বক্তারা বলেন, ৭ই নভেম্বর সিপাহী জনতার কাঁধে কাঁধ মিলিয়ে স্বাধীনতার ঘোষক সেক্টর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান কে জেল থেকে মুক্ত করে, পাল্টে যায় দেশের পটভূমি । এদিন থেকেই প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নেতৃত্বে বাংলাদেশ বহুদলীয় গণতন্ত্রের পথে যাত্রা শুরু হয়।

    এছাড়াও হাতীয়া, সুবর্ণচর, সেনবাগ, বেগমগঞ্জ উপজেলা বিএনপি যুবদল ছাত্রদল ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের নেতৃত্বে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মোনাজাত করা হয়।

    বার্তা প্রেরক
    মোঃ বেল্লাল হোসেন নাঈম
    ০১৮১৯৬৮৬২৩৩, ০৭/১১/২০২১,

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম