• শিরোনাম


    ৫ দি‌নের সফর শে‌ষে দেশে ফিরলেন মির্জা ফখরুল।

    | ১৬ সেপ্টেম্বর ২০১৮ | ১০:২০ অপরাহ্ণ

    ৫ দি‌নের সফর শে‌ষে দেশে ফিরলেন মির্জা  ফখরুল।

    দেশে ফিরেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নিউইয়র্ক ও লন্ডনে ৫ দিনের সফর শেষে
    আজ রবিবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় অ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লন্ডন থেকে শাহজালাল বিমানবন্দরে পৌঁছান তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান।
    গত ১১ সেপ্টেম্বর মঙ্গলবার দিবাগত রাতে জাতিসংঘ মহাসচিবের আমন্ত্রণে বাংলাদেশের আসন্ন নির্বাচন ও রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে নিউইর্য়ক যান তিনি। এ সফরে তিনি জাতিসংঘের রাজনীতিবিষয়ক সহকারী মহাসচিব মেরোস্লাভ জেনকার সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করেন।
    ওয়াশিংটন ডিসিতে মার্কিন পররাষ্ট্র দফতরের সঙ্গেও বৈঠক হয় তার। এসব বৈঠকে বাংলাদেশ সরকারের নানা অনিয়ম, বিরোধী দলের উপর দমনপীড়নের তথ্য উপাত্ত উপস্থাপন করেন বিএনপি মহাসচিব। একাদশ সংসদ নির্বাচন সুষ্ঠু করতে জাতিসংঘ ও ট্রাম্প প্রশাসনেরও করণীয় আছে বলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানান তিনি।
    শুক্রবার বিকেলে লন্ডনের উদ্দেশ্যে মির্জা ফখরুল ওয়াশিংটন ত্যাগ করেন। শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় নিউইর্য়ক থেকে লন্ডনে পৌঁছান বিএনপি মহাসচিব। সেখানে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে বৈঠক করেন তিনি।
    লন্ডনে এসে জাতিসংঘ ও যুক্তরাষ্ট্র সরকারের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের বিষয়বস্তু নিয়ে তারেক রহমানের সঙ্গে বিস্তারিত কথা বলেন মির্জা ফখরুল।
    সূত্র জানায়, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি আন্দোল ও জাতীয় নির্বাচন নিয়ে কথা বলেন শীর্ষ দুই নেতা।
    মির্জা ফখরুলের সফরসঙ্গী বিএনপির কেন্দ্রীয় নেতা তাবিথ আউয়ালও একই ফ্লাইটে দেশে ফিরেছেন। নির্বাচনকে সামনে রেখে বিএনপি মহাসচিবের আকস্মিক এ সফর রাজনৈতিক অঙ্গনে বেশ আলোচনার জন্ম দিয়েছে।

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম