• শিরোনাম


    ২৭শে এপ্রিল সোনাগাজীর মুক্তিযোদ্ধা রাজ্জাক চেয়ারম্যানের মৃত্যু বার্ষিকী

    গাজী মোহাম্মদ হানিফ, সোনাগাজী (ফেনী) প্রতিনিধি | ২৬ এপ্রিল ২০২১ | ৫:২৭ অপরাহ্ণ

    ২৭শে এপ্রিল সোনাগাজীর মুক্তিযোদ্ধা রাজ্জাক চেয়ারম্যানের মৃত্যু বার্ষিকী

    ২৭ শে এপ্রিল ফেনী জেলা আওয়ামিলীগের অন্যতম নেতা বীর মুক্তিযোদ্ধা মরহুম রেজাউল করিম রাজ্জাক চেয়ারম্যান (রাজ্জাক মিয়ার) ২৫ তম মৃত্যু বার্ষিকী। ফেনী জেলা আওয়ামিলীগের সাবেক ও প্রয়াত নেতা রেজাউল করিম রাজ্জাক চেয়ারম্যান তিনি রাজ্জাক মিয়া নামেই সকলের নিকট বেশী পরিচিত ছিলেন। তিনি সোনাগাজী উপজেলা আওয়ামিলীগের দুঃসময়ের অভিভাবক ও উপজেলার ৪নং মতিগঞ্জ ইউনিয়ন পরিষদের ৫ বারের ভোটে নির্বাচিত জনপ্রিয় ও জনবান্ধব চেয়ারম্যান ছিলেন। রাজ্জাক চেয়ারম্যানের হাতধরে মতিগঞ্জ ইউনিয়নের গ্রামীণ অবকাঠামো উন্নয়নের সূচনা ও পল্লী আদালতে ইনসাফ ভিত্তিক বিচার ব্যবস্থা চালু হয়। রাজ্জাক চেয়ারম্যান ছিলেন কর্মীবান্ধব একজন জনপ্রিয় ও জননেতা, দলের দুঃসময়ে কর্মীদের সুখেদুঃখে তিনি পরম মমতায় অভিভাবকের দায়িত্ব পালন করছেন।

    রেজাউল করিম রাজ্জাক মিয়া মতিগঞ্জ ইউনিয়নের হামিদ উদ্দিন মুন্সী বাড়ীর (বর্তমান রাজ্জাক চেয়ারম্যান বাড়ী) মৃত মুন্সি মোঃ ইসহাক মিয়ার পূত্র। তার মাতার নাম শরীফা খাতুন চৌধুরাণী। সম্ভ্রান্ত মুন্সি বংশে জন্মগ্রহণকারী মরহুম রাজ্জাক চেয়ারম্যানের ছোট ভাই মুন্সি মাহবুবুর রহমান বাংলাদেশ সরকারের পাট মন্ত্রণালয়ের সচিব ছিলেন। তার ভাতিজা হাসানুল হায়দার চৌধুরী বাংলাদেশ পুলিশের ডিআইজি হিসেবে বর্তমানে কর্মরত রয়েছেন।



    ১৯৯৭ সালের ২৭শে এপ্রিল ফেনী শহর থেকে সোনাগাজীতে ফেরার পথে দাউদপুল ব্রীজ সংলগ্ন স্থান থেকে তৎকালীন বিএনপির সন্ত্রাসীদের হাতে অপহৃত হয়ে নির্মম হত্যাকাণ্ডের শিকার হয়ে মৃত্যু বরণ করেন রাজ্জাক চেয়ারম্যান। আজ রাজ্জাক চেয়ারম্যানদের রক্তের বিনিময়ে সোনাগাজী উপজেলা আওয়ামিলীগ প্রতিষ্ঠিত। দীর্ঘ ২৫ বছরেও রাজ্জাক চেয়ারম্যান স্মরণে ফেনী জেলা আওয়ামিলীগ অথবা সোনাগাজী উপজেলা আওয়ামিলীগের কোন কর্মসূচী চোখে না পড়ায় নাম প্রকাশে অনিচ্ছুক সোনাগাজীর পুরাতন ও ত্যাগী আওয়ামিলীগ নেতাকর্মীরা মর্মাহত।

    বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে বীরত্বপূর্ণ অবদান রেখেছেন মুক্তিযোদ্ধা মরহুম রাজ্জাক চেয়ারম্যান, স্বাধীনতা পরবর্তী সময়ে তিনি রিলিফ কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। সোনাগাজী উপজেলা আওয়ামিলীগের সভাপতি হিসেবে প্রায় ৩০ বছর (আমৃত্যু) সততা ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করেছেন। ফেনী জেলা চেয়ারম্যান সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন ১ মেয়াদে।

    রাজ্জাক মিয়া সোনাগাজী উপজেলা আওয়ামিলীগের সভাপতি থাকাকালীন সময়ে তৎকালীন জনপ্রিয় রাজনীতিবীদ আমিরাবাদের আওরঙ্গজেব আরুমিয়া চেয়ারম্যান, বগাদানার ফয়েজুল কবির ফয়েজ চেয়ারম্যান, সোনাগাজীর এনামুল হক (এনাম মিয়া), মাস্টার সফিউল্লাহ চেয়ারম্যান, গোলাম মাওলা ও স্বরাজপুরের ইসহাক মিয়া মরহুম রাজ্জাক মিয়ার নেতৃত্বাধীন কমিটিতে সোনাগাজী উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

    সোনাগাজী উপজেলা আওয়ামিলীগের বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম খোকন বলেন- মরহুম রেজাউল করিম রাজ্জাক চেয়ারম্যানের মৃত্যুতে সোনাগাজীর আওয়ামিলীগ হারালো একজন নিবেদিতপ্রাণ অভিভাবক। তৎকালীন জনপ্রিয় এই রাজনীতিবিদকে হারিয়ে দলের অপূরণীয় ক্ষতি হয়ে গেছে, তার শূন্যতা কখনো পূরণ হওয়ার মতো নয়। আমি মরহুম রাজ্জাক মিয়ার ২৫তম মৃত্যু বার্ষিকীতে তার আত্মার শান্তি কামনা করছি। আল্লাহ পাক উনাকে জান্নাত নসীব করুন – আমীন।

    মরহুম রেজাউল করিম রাজ্জাক চেয়ারম্যানের পূত্র মতিগঞ্জ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম রবিন তার পিতা রাজ্জাক চেয়ারম্যানের ২৫তম মৃত্যু বার্ষিকীতে পিতার আত্মার শান্তির জন্য সকলের নিকট দোয়া কামনা করেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম