• শিরোনাম


    ২১৮ রানের বিশাল জয় বাংলাদেশের

    | ১৬ নভেম্বর ২০১৮ | ৪:৪৭ পূর্বাহ্ণ

    ২১৮ রানের বিশাল জয় বাংলাদেশের

    জিম্বাবুয়েকে ২১৮ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। জয়ে সবচেয়ে বড় অবদান মেহেদী হাসান মিরাজের। শেষ পাঁচ উইকেটই শিকার করেছেন তিনি। ফলে দু’দলের ২ ম্যাচ টেস্ট সিরিজ ১-১ সমতায় শেষ হলো। ১৫১ রানে সিলেট টেস্ট জিতেছিল সফরকারীরা।
    আজ পঞ্চম দিন শুরু করে আগের দিনের ২ উইকেটে ৭৬ রান করা জিম্বাবুয়ে। দুই ইনফর্ম ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলর ৪ এবং শন উইলিয়ামস ২ রান নিয়ে খেলা শুরু করেন। উইলিয়ামসকে সরাসরি বোল্ড করে ড্রেসিং রুমের পথ ধরান মোস্তাফিজুর রহমান। বেশিক্ষণ টিকতে পারেননি সিকান্দার রাজাও। তাকে কট অ্যান্ড বোল্ড করে ফেরান তাইজুল ইসলাম। ফলে চাপে পড়ে জিম্বাবুয়ে। এ পরিস্থিতিতে ক্রিজে আসেন পিটার মুর। ব্রেন্ডন টেইলরকে দারুণ সঙ্গ দেন তিনি। একপর্যায়ে জমে ওঠে তাদের জুটি। দারুণ মেলবন্ধন গড়ে ওঠে দুজনের মধ্যে। পঞ্চাশোর্ধ্ব জুটি গড়ে বাংলাদেশকে চোখ রাঙাতে থাকেন তারা। এতে ফিকে হতে থাকে বাংলাদেশের জয়ের স্বপ্ন। এ ভয়ংকর জুটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। শর্ট লেগে ইমরুল কায়েসের তালুবন্দি করে মুরকে ফেরান তিনি। এতে ভাঙে টেইলর-মুরের ৬৬ রানের জুটি।
    এরপরই পথ হারায় রোডেশিয়ানরা। খানিক বাদেই মুমিনুল হক ও মুশফিকুর রহিমের যুগলবন্দিতে রানআউট হয়ে ফেরেন রেজিস চাকাভা। অল্পক্ষণ পরই মেহেদী হাসান মিরাজের জোড়া আঘাতে ধ্বংসস্তূপে পরিণত হয় তারা। ফলে বাংলাদেশের জন্য জয়টা সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়।

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম