• শিরোনাম


    ২০২২ সালের মূল বিশ্বকাপের পূর্বে ২০২১ সালে ‘মিনি বিশ্বকাপ’ আয়োজন করবে কাতার

    কাতার প্রতিনিধি | ২৯ জুন ২০২০ | ১২:৫০ পূর্বাহ্ণ

    ২০২২ সালের মূল বিশ্বকাপের পূর্বে ২০২১ সালে ‘মিনি বিশ্বকাপ’ আয়োজন করবে কাতার

    .

    ২০২২ বিশ্বকাপের আয়োজক দেশ কাতার নিজেদের সামর্থ্য প্রমাণের জন্য নতুন এক টুর্নামেন্ট আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে। ‘প্যান-আরব ফুটবল টুর্নামেন্ট’ নামের এই আসরটি বসবে ২০২১ সালের নভেম্বর-ডিসেম্বরে।কাতারের ফুটবল অ্যাসোসিয়েশন এমনটাই জানিয়েছে। ফিফার পক্ষ থেকেও এ ব্যাপারে সম্মতি আদায় করে নিয়েছে কাতার। ২২ জাতির এই আমন্ত্রণমূলক টুর্নামেন্ট আয়োজনের মূল উদ্দেশ্য হচ্ছে ২০২২ বিশ্বকাপের জন্য নির্মিত স্টেডিয়াম ও অন্যান্য স্থাপনসমূহ পরীক্ষা করে দেখা। করোনা মহামারির কারণে এই স্থাপনাগুলো পরীক্ষা করার এর চেয়ে ভালো উপায় আর নেই বলেই এমন সিদ্ধান্ত। গত ১৫ জুন বিশ্বকাপের জন্য নির্মিত ‘এডুকেশন সিটি স্টেডিয়াম’র উদ্বোধন করা হয়েছে।



    করোনা সংক্রমণের কথা চিন্তা করে উদ্বোধন করা হয় ভার্চুয়াল মাধ্যমে। তবে স্থাপনাটি পরীক্ষা করার জন্য এখন পর্যন্ত এতে কোনো ম্যাচ আয়োজন সম্ভব হয়নি।২০২২ বিশ্বকাপের যে ৮টি স্টেডিয়াম নির্ধারণ করা হয়েছে, তার মধ্যে ২০১৯ সালের মে মাসে উদ্বোধন হওয়া আল-জানুব স্টেডিয়াম এবং সংস্কার করা আল-খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচ আয়োজন করা হয়েছে।

    এর আগে ইউরো-২০০০ কে সামনে রেখে গত মার্চে ‘দ্য কাতার এয়ারওয়েজ ইন্টারন্যাশনাল কাপ’ নামের একটি মিনি টুর্নামেন্ট আয়োজন করার কথা ছিল। কিন্তু করোনার কারণে সেই আসর মাঠে গড়াতে পারেনি। তবে এবার নতুন টুর্নামেন্ট নিয়ে বেশ আশাবাদী কাতার।এক সংবাদ বিজ্ঞপ্তিতে কাতার ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, এই নতুন টুর্নামেন্ট আয়োজনের মাধ্যমে আয়োজকরা বিশ্বকাপ স্থাপনাগুলো ব্যবহার করে দেখতে পারবেন। এবং এই আসর আয়োজন বিশ্বকাপের পরেও কাজে লাগবে। টুর্নামেন্টের ম্যাচগুলো সব বিশ্বকাপের জন্য নির্ধারিত স্টেডিয়ামেই আয়োজন করা হবে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম