• শিরোনাম


    ১৯ থেকে ২৫মার্চ পর্যন্ত কাতারে অনুষ্ঠিত হবে ‘বাংলাদেশ উৎসব’।

    নাফিন মাহমুদ , কাতার প্রতিনিধি | ১৬ মার্চ ২০১৯ | ৯:৪৯ অপরাহ্ণ

    ১৯ থেকে ২৫মার্চ পর্যন্ত কাতারে অনুষ্ঠিত হবে  ‘বাংলাদেশ উৎসব’।

    কাতারের ঐতিহ্য ও সাংস্কৃতিক পল্লী উপসাগরের তীর সংলগ্ন কাতারায় প্রথমবারের মতো বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত হতে যাচ্ছে। ১৯মার্চ থেকে ৭দিন ব্যাপী ‘বাংলাদেশ উৎসব ২০১৯’। বাংলাদেশ দূতাবাসের প্রত্যক্ষ সহযোগিতায় আয়োজক প্রতিষ্ঠান ‘বাংলাদেশ ফোরাম কাতার’ এর কর্মকর্তারা গতকাল লা’ওয়াজার রেস্তোয়াঁয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। উৎসবে যোগদান করে সফল করার জন্য তারা কাতারে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের আহবান জানান।

    উৎসবে থাকছে বাংলা চলচিত্র, শিশু চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, চিত্রাঙ্কণ কর্মশালা, স্থিরচিত্র প্রদর্শনী ও খাদ্য উৎসব।
    # ১০ ও ২০ কাতারি রিয়ালের বিনিময়ে বাংলা সিনেমা ‘আয়নাবাজি’ প্রদর্শিত হবে ১৯ ও ২০মার্চ। দুটি করে সো থাকবে বিকাল ৪টা ও সন্ধ্যা ৭ থেকে।



    # ২২ মার্চ সকাল ৯টা থেকে বাংলাদেশ স্কুলে শিশু চিত্রাঙ্কণ এবং বিকাল ৪টায় কাতার আর্ট স্টুটিওতে হবে বড়দের চিত্রাঙ্কণ কর্মশালা। পরিচালনা করবেন শিল্পী কালিদাস কর্মকার।

    #২৩মার্চ সন্ধ্যা সাতটায় কাতারা’র ১৫ নয় হলে উদ্বোধনী অনুষ্ঠান। শুরু হবে তিন দিন ব্যাপী চিত্রাঙ্কণ, স্থিরচিত্র প্রদর্শনী ও খাদ্য উৎসব।

    বাংলাদেশের শিল্প-সংস্কৃতি প্রবাসে চর্চার পাশাপাশি তা বিশ্বময় ছড়িয়ে দেওয়ার এ প্রচেষ্টাকে উৎসহিত করতে প্রবাসীরা দলে দলে যোগদান করবেন বলে আশা প্রকাশ করেন ফোরামের কর্মকর্তাবৃন্দ। সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন বাংলাদেশ লেখক-সাংবাদিক অ্যাসোসিয়েশন কাতার এর সভাপতি আমিনুল হক, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, বাংলাভিশনের মধ্যপ্রাচ্য প্রতিনিধি গোলাম মাওলা হাজারী, আরটিভির কাতার প্রতিনিধি ই,এম, আকাশ সহ কাতারের স্থানীয় গণমাধ্যমে বেশ কয়েকজন প্রতিনিধি ।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম