• শিরোনাম


    ১৭ই মে থেকে আকাশে উড়বে সৌদি এয়ারলাইন্স

    সৌদি আরব প্রতিনিধি | ০৩ মে ২০২১ | ১:৫৯ পূর্বাহ্ণ

    ১৭ই মে থেকে আকাশে উড়বে সৌদি এয়ারলাইন্স

    সৌদি আরব বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস পাদুর্ভাব বেড়ে যাওয়ায় রাষ্ট্রের নাগরিকদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা জন্য গত বছর মার্চ মাসে সকল আন্তর্জাতিক ফ্লাইট, সড়ক ও নৌপথ বন্ধের ঘোষণা দেন দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের থেকে। দীর্ঘ এক বছর পর আগামী ১৭ মে আনুষ্ঠানিক ভাবে আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা অনুমতি দেন সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে। মন্ত্রনালয়ের স্বীদ্ধান্ত অনুযায়ী ফ্লাইট পরিচালনা করতে সম্পূর্ণ প্রস্তুত বলে জানিয়েছেন সৌদি এ্যায়ারলাইন্স কর্তৃপক্ষ। সূত্র রাইর্টাস।

    গত রবিবার সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ঘোষণা করেছে আগামী ১৭ ই মে দিবাগত রাত ১টা থেকে সড়ক ও নৌপথ এবং বিমান পথে সৌদি নাগরিকগণ সৌদি আরবের বাহিরে ট্যুরে যেতে পারবে এবং সৌদি আরবের বাইরে থেকে সৌদি তে প্রবেশ করতে পারবে।
    একইসাথে করোনা পরবর্তি যে সকল দেশে ওপর ভ্রমন নিষেধাজ্ঞা ছিল সে সকল দেশ থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়া হচ্ছে।



    এই ক্ষেত্রে সৌদি নাগরিকদের ভ্রমনের জন্য কিছু সতর্কতা মুলুক বিধিনিষেধ ও শর্ত আরোপ করেছে দেশটি স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিভাগ। তার মধ্যে রয়েছেন এই পর্যন্ত যারা করোনভাইরাস ভ্যাকসিনের দুটি ডোজ নিয়েছেন অথবা যারা প্রথম ভ্যাকসিন গ্রহণের ১৪ দিন পার করেছেন তারা তাওয়াক্কাল্লার আবেদনে প্রদর্শিত তথ্য দ্বারা নিশ্চিত করে ভ্রমনে যেতে পারবেন।
    দ্বিতীয়ত যারা করোনভাইরাস সংক্রমিত হবার পর পুনরুদ্ধার বা সুস্থ হয়েছেন তারা; তাওয়াক্কালনা অ্যাপসে প্রদর্শিত তথ্য অনুযায়ী নিজেদের বর্তমান অবস্থা হালনাগাদ করে সংক্রমণের ছয় মাস পার করেছেন এমন সব নাগরিকরা।
    তৃতীয়ত যারা ১৮ বছরের কম বয়সের নাগরিকরা শর্ত সাপেক্ষে সৌদি আরবের বাইরে COVID-19-এর ঝুঁকিকে আবদ্ধ করে সৌদি কেন্দ্রীয় ব্যাংক ইন্সুইরেন্স কর্তৃক অনুমোদিত বীমা পলিসি ভ্রমণের আগে জমা দেওয়ার বিধান রেখেছেন।

    প্রেসবিজ্ঞপ্তিতে আরো বলা হয় সবাইকে সতর্কতামূলক
    স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে এবং নিজেদের সুরক্ষা জন্য প্রতিরোধমূলক প্রোটোকলগুলিকে খেয়াল রাখতে হবে। মুখে মুখোশ বা মাক্স ও জীবাণুমুক্ত করার হাতের মতো স্বাস্থ্যের প্রয়োজনীয়তা প্রয়োগে সেই সাথে সামাজিক দুরত্ব মেনে চলতে হবে।

    বাহির থেকে সৌদি আরবে ফিরে আসার পর অবশ্যই সাত দিনের জন্য হোম কোয়ারান্টিনে থাকতে হবে এবং এই সময়কালে একটি পিসিআর পরীক্ষা নেওয়া হবে, তবে যদি বয়স আট বছরের কম হয়; বাচ্চাদের পিসিআর পরীক্ষা থেকে ছাড় দেওয়া হবে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম