• শিরোনাম


    হেফাজত আমীরের বিরুদ্ধে বিএনপি মহাসচিবের বক্তব্য উস্কানিমূলক: হাসানাত আমিনী৷

    গাজী আশরাফ আজহার, নিজস্ব প্রতিবেদক | ১৪ জানুয়ারি ২০১৯ | ৯:৫২ অপরাহ্ণ

    হেফাজত আমীরের বিরুদ্ধে বিএনপি মহাসচিবের বক্তব্য উস্কানিমূলক:  হাসানাত আমিনী৷

    হেফাজত আমীর আল্লামা শাহ্ আহমদ শফীর বিরোধীতা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিবৃতিকে উস্কানিমূলক উল্লেখ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক ও ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী।

    আজ সোমবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেছেন, আল্লামা শাহ্ আহমদ শফী বিবৃতির মাধ্যমে মিডিয়াতে তার ওয়াজ মাহফিলের খন্ডাংশ ভুলভাবে উপস্থাপিত হওয়ার নিন্দা জানিয়ে তার বক্তব্যের পূর্ণ ব্যাখা দিয়েছেন। সেখানে তিনি নারীদের উচ্চ শিক্ষার বিরুদ্ধে নন, বরং শিক্ষা প্রতিষ্ঠানে ইসলামের মৌলিক বিধান লঙ্ঘণ না হয় এবং নারীদের শিক্ষার নিরাপদ পরিবেশ নিশ্চিত করার আহবান জানিয়েছেন। আমরা মনে করি, আমীরে হেফাজত তার অবস্থান পরিস্কার করার পর এনিয়ে আর বিতর্ক থাকার কথা নয়। তারপরও কতিপয় কথিত নারীবাদী ও সুশীল নামের জ্ঞানপাপী এ নিয়ে বাজে মন্তব্য করছে। এতে আমরা অবাক হইনি। আমরা জানি, এই জ্ঞানপাপীরা এইসব বলে কয়ে পাশ্চাত্যের নিমক হালাল করার অবৈধ কসরৎ করে। পাশ্চাত্য এদের নিয়োজিতই করেছে হেফাজতে ইসলাম ও হকপন্থী উলামায়ে কেরামের চরিত্রের উপর কালিমা লেপন করার জন্য। কিন্তু আমরা অবাক হয়েছি তখন, যখন মির্জা ফখরুলের মত একজন দায়িত্বশীল ব্যক্তি আল্লামা শফীর বিরুদ্ধে বিবৃতি দিয়ে তাঁকে নারী শিক্ষা বিরোধী প্রমাণের অপপ্রয়াস চালিয়েছেন। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।



    মাওলানা আবুল হাসানাত আমিনী বলেন, বিএনপি মহাসচিবের এই বক্তব্য উস্কানীমূলক। তার অতিকথন ও অযাচিত তীর্যক মন্তব্যের কারণেই আমরা ২০ দল ছেড়েছিলাম। পরবর্তীতে আরো অনেক দল আমাদের পথ অনুসরণ করেছে।

    বিবৃতিতে হাসানাত আমিনী মির্জা ফখরুলের কঠোর সমালোচনা করে বলেন, তিনি এক সময় বাম রাজনীতি করতেন। বোল পাল্টিয়ে ডানে (বিএনপিতে) প্রবেশ করলেও ইসলাম বিদ্বেষ ও বামমেঘষা চিন্তা চেতনা বিসর্জন দিতে পারেননি। বিগত নির্বাচনের পূর্বে ড. কামালের মত কাদিয়ানীদের পেইড এজেন্ট-এর সাথে হাত মিলিয়ে নিজের দল ও জোটকে ডুবিয়ে এখন আল্লামা শফীর বিরুদ্ধাচারণ করে রাম-বাম ও বিদেশী শক্তির অনুকম্পা আদায়ে তৎপর হয়েছেন।

    বিবৃতিতে মাওলানা আবুল হাসানাত আমিনী অবিলম্বে মির্জা ফখরুল ইসলামকে তার বক্তব্য প্রত্যাহার করে দুঃখপ্রকাশ করার আহবান জানান। তা না হলে অদূর ভবিষ্যতে এই বক্তব্যের জন্য বিএনপি মহাসচিবকে চড়া মূল্য দিতে হতে পারে বলে হুশিয়ারী উচ্চারণ করেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম