• শিরোনাম


    হিফজ বিশ্ববিদ্যালয় হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার বিশ্বরোড মোড়ে

    ম. কাজী এনাম, স্টাফ রিপোর্টার | ২৮ মার্চ ২০২০ | ১১:১৭ অপরাহ্ণ

    হিফজ বিশ্ববিদ্যালয় হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার বিশ্বরোড মোড়ে

    মারকাজুত তাহফিজ ফাউন্ডেশন বাংলাদেশ কর্তৃক পরিচালিত বাংলাদেশের বিভিন্ন জেলা ও বিভাগে শাখা সমূহের মধ্যে ব্রাহ্মণবাড়ীয়া জেলায় ২ টি শাখা রয়েছে একটি ব্রাহ্মণবাড়িয়া জেলার বিশ্বরোড মোড়ে, অন্যটি জেলা শহরের পূনিয়াউট মোড়ে।
    নিজের জম্ম ভূমি হিসেবে বড় পরিসরে সকলের দোয়া নিয়ে কুরআনের খেদমত করতে চাইছেন মারকাজুত তাহফিজুল কুরআন ফাউন্ডেশন এর পরিচালক হাফেজ মাওলানা ক্বারি নেসার উদ্দিন। তিনি সকলের নিকট দোয়া চান যেন আল্লাহ তায়ালা মৃত্যুর আগ পর্যন্ত এখলাসের সাথে আল্লাহর কালামের খেদমত করার তাওফিক দান করেন (আমীন)

    মাদ্রাসা বিষয়ে বৃহৎ পরামর্শ শেষে দোয়া পরিচালনা করেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সমানিত সহ-সভাপতি জামিয়া ইউনূছিয়ার শায়খুল হাদিস দারুল আরকাম আল ইসলামিয়ার মহা-পরিচালক, আল্লামা শায়েখ সাজিদুর রহমান, জামিয়া ইউনূছিয়ার সম্মানিত প্রিন্সিপাল, বহুগ্রন্হপ্রণেতা আল্লামা মুফতি মোবারক উল্লাহ, জামিয়া ইউনূছিয়ার সম্মানিত মুহাদ্দিস আল্লামা মুফতি আব্দুর রহিম কাসেমী, জামিয়া ইসলামিয়া মদিনাতুল উলুম সোনারাম পুর মাদরাসার সম্মানিত শায়খুল হাদিস আল্লামা মুফতি বোরহান উদ্দিন কাসেমী সহ আরো অনেকেই



    পরামর্শ ও ভিত্তিপ্রস্তর অনুষ্ঠান শেষে পরিচালক নিজের মতামত ব্যক্ত করে বলেন, ‘আমাদের দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে যেহেতু হিফজ তাজভীদ তাফসীর চালু করার কেউ পদক্ষেপ নিচ্ছেনা,বড়রা চাইলে স্বতন্ত্র বিশ্ববিদ্যালয় করেও সেখানে হিফজসহ কয়েকটি বিষয় ঢুকাতে পারতো, যাই হোক, আমাদের পরামর্শ চলছে বাংলাদেশের হাফেজদের জন্য কিছু করা,অন্য কেউ করলেও আমরা সহযোগিতার হাত বাড়াবো তাদের জন্য,তবুও কেউ উদ্যোগ নেক আমরা চাই,কেউ নিচ্ছেন কেউ না নিলে আমাদের নেওয়া ছাড়া কোন উপায় নেই। আর ভালো উদ্যোগ নিলে হিংসুকরা ঝাপিয়ে পড়বে,বলবে বিশ্ববিদ্যালয় কেন আমরা যদি বলি ছোট ছোট গ্রাম গন্জে এত বিশ্ববিদ্যালয় কেন মানে জামিয়া কেন? আর আমরা হিফজ খানায় পড়াই বলে বিশ্ববিদ্যালয় (জামিয়া) করার অধিকার হারিয়েছি? আর হিংসুকদের সে অভিজ্ঞতার কথা আমরা পূর্বেও শুনেছি, তবুও হাফেজদের জন্য কিছু করতে চাই,একটা সময় আরব দেশের পাশাপাশি হাফেজদেরকে বাংলাদেশের সমাজে ও মুল্যায়ন করা ছাড়া কোন উপায় থাকবেনা ইনশাআল্লাহ!
    মুরুব্বীদের সাথে পরামর্শ করবো সব বিষয় নিয়ে ইনশাআল্লাহ!স্বতন্র হিফজ বিশ্ববিদ্যালয়ের সিলেবাস আমরা দেশ বিদেশের মুরুব্বিদের সাথে পরামর্শ করে ইলমে তাজভীদ ইলমে মাকামাতসহ সাথে তাফসির আরো কি কি বিষয় সংযুক্ত করা যাই সেই বিষয়গুলিও পরবর্তীতে সবাই মিলে পরামর্শ করে চুড়ান্ত করবো ইনশাআল্লাহ, আর এ সমস্ত সিলেবাস পড়ানোর জন্য প্রয়োজনে আমরা আরব দেশ থেকে শিক্ষক নিয়োগ দেবার বিষয়ে ও দেশ বিদেশের ওলামাদেরকে নিয়ে বসবো প্রয়োজনে আরব দেশের সিলেবাস আনার বিষয়ে পরামর্শ করবো ইনশাআল্লাহ।’

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম