• শিরোনাম


    হাফিজুর রহমান সিদ্দিকীর মাহফিলে মাজার পন্থী ও কথিত আহলে হাদিসদের ব্যার্থ চেষ্টা ।

    | ৩০ নভেম্বর ২০১৮ | ৭:০৪ পূর্বাহ্ণ

    হাফিজুর রহমান সিদ্দিকীর মাহফিলে মাজার পন্থী ও কথিত আহলে হাদিসদের ব্যার্থ চেষ্টা ।

    পাবনার চাটমোহরে প্রধান বক্তা মাওলানা মো. হাফিজুর রহমান সিদ্দিক (কুয়াকাটা) মাহফিলে খাজা বাবা মাজার পন্থী ও কথিত আহলে হাদিস নামীয় অনুসারীদের বাধা দেয়ার খবর পাওয়া গেছে।
    বৃহস্পতিবার বিকেলে পৌর শহরের বালুচর মাঠে এ ঘটনা ঘটে।
    মাহফিলে আগত লোকজন ও স্থানীয়রা জানান, উপজেলার মথুরাপুর ইউনিয়নের ছোট গুড়াখাড়া-চিরইল-সাড়োরা-ইচাখালী সম্মিলিত হাফিজিয়া মাদরাসা ও এতিমখানায় ইসলামী জলসার দিন ছিল বৃহস্পতিবার।
    জলসার প্রধান বক্তা মাওলানা মো. হাফিজুর রহমান সিদ্দিককে (কুয়াকাটা)।
    । বৃহস্পতিবার দুপুর সোয়া ২টার দিকে ঢাকা থেকে একটি হেলিকপ্টারে পৌর শহরের বালুচর মাঠে নামেন।
    এরপর আড়াইটায় জলসাস্থলে গিয়ে ওয়াজ শুরু করেন। ওয়াজে শেষ করে মোনাজাত শেষ করে ফেরার সময় স্থানীয় মাজার পন্থী কেল্লা বাবা ও কথিত আহলে হাদিস পরিচয় দানকারী লা মাযহাবী অনুসারীরা বাধা দেবার চেষ্টা ও হটগুল সৃষ্টি করে। পরে মাহফিলে আগত জনতা মাজার পন্থীদের সরিয়ে দিবার সময় সেখানে উত্তেজনা শুরু হয়।
    খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
    স্থানীয় সুএে জানা যায়, মুলত আগে থেকে পরিকল্পনামত মাহফিল টি পন্ড করতে বিভিন্ন কৌশল করতে থাকে খাজা বাবা পন্থীরা এবং পরে তাদের সাথে যুক্ত হয় স্থানীয় আহলে হাদিস নামীয় লামাযহাবি অনুসারীরা। তারা সাধারণ মুসল্লীদের ভিতর ডুকে তাদের পরিকল্পনা মত ওয়াজ মাহফিল পন্ড করার পরিকল্পনা করে।

    এ ব্যাপারে চাটমোহর থানা পুলিশের ওসি সেখ মো. নাসীর উদ্দিন বলেন, মাওলানা হাফিজুর রহমান সিদ্দিককে চাটমোহর রেলস্টেশন থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেস ট্রেনে টিকিট কেটে তুলে দেয়া হয়েছে। তেমন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।



    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম