• শিরোনাম


    হাতিয়া উপজেলায় নৌবাহিনীর সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত, মানছে না হাতিয়ার জনগণ

    মোহাম্মদ দেলোয়ার হোসেন, জেলা প্রতিনিধি,নোয়াখালী। | ২১ জুন ২০২০ | ২:৩১ অপরাহ্ণ

    হাতিয়া উপজেলায় নৌবাহিনীর সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত, মানছে না হাতিয়ার জনগণ

    নোয়াখালী জেলার দ্বীপ হাতিয়া উপজেলার করোনা মহামারি উপলক্ষে বিভিন্ন ইউনিয়ন ও বাজার গুলোতে চলছে বাংলাদেশ নৌবাহিনীর সচেতনতামূলক কার্যক্রম। প্রতি দিন হাতিয়ার বিভিন্ন বাজার গুলোতে চলছে নৌবাহিনী টহল।

    টহল চলাকালীন সময় হাতিয়ার মানুষ গুলো নৌবাহিনীর মাইকিং এর সংকেত পাওয়ার সাথে সাথে মুখে মাক্স ব্যবহার করে,যখনই নৌবাহিনী টহল দিয়ে চলে যায় বাজার গুলোর মধ্য দিয়ে,ঠিক তখনই মানুষ আবার তাদের মুখের মাক্স খুলে ফেলে।এমনকি দোকানে ক্রেতা বিক্রেতার মুখে মাক্স থাকে না।মানছে না সরকারি আইন কানুন।অনেকে করোনা মহামারি যে ভয়ংকর রোগ তা বিশ্বাস করছে না।



    এভাবে যদি চলতে থাকে তাহলে বাংলাদেশের অবস্থা কি হতে পারে।মনে হয় লাশ মাটি দিবারও সময় থাকবে না এমন অবস্থা হতে পারে।প্রতিটা দিন যে লোকগুলো কঠোর নজরদারি রেখে নিজের জীবন বাজি রেখে,ছেলে মেয়ে পরিবারের কথা ভুলে সচেতন করে যাচ্ছে হাতিয়ার মানুষ গুলোকে। আজও কি একটুও চিন্তা করে না হাতিয়ার জনগণ,নৌবাহিনী কাদের জন্য প্রতিদিন মাইকিং এর মাধ্যমে লোকজনকে নিরাপদ ভাবে বাঁচতে সচেতন করে যাচ্ছে। আমরা যদি নিজে সচেতন না হয় তাহলে পৃথিবীর কেউ আমাদের করোনা মহামারি থেকে রক্ষা করতে পারবে না।

    এই করোনা মহামারিতে আজও হাতিয়ার জনগণ রাস্তায় চলাচল এবং বাজারে আড্ডা কমচ্ছে না বরং আরও বেড়ে চলছে দিনদিন। এদিকে হাতিয়ায় করোনার রোগীও বাড়ছে পর্যায়ক্রমে।বর্তমানে হাতিয়া উপজেলায় ১০০% মধ্যে ৩০% মানুষ মুখে মাক্স ব্যবহার করছে এবং সচেতন রয়েছে।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম