• শিরোনাম


    হাতিয়ায় গৃহহীনদের মাঝে নৌ-বাহিনীর ৮০টি নতুন ঘর ব্যারাক হাউজ হস্তান্তর

    দেলোয়ার হোসেন,নোয়াখালী প্রতিনিধি। | ১৫ জুলাই ২০২১ | ৭:০৬ পূর্বাহ্ণ

    হাতিয়ায় গৃহহীনদের মাঝে নৌ-বাহিনীর ৮০টি নতুন ঘর ব্যারাক হাউজ হস্তান্তর

    নােয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ হাতিয়ায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গৃহহীনদের মাঝে ৮০টি ব্যারাক হাউজ স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করেছে নৌ-বাহিনী।

    গতকাল মঙ্গলবার (১৩ জুলাই) আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নােয়াখালী জেলার হাতিয়ার চর ঘাসিয়ায় গৃহহীন ও ছিন্নমূল জনগণের জন্য নির্মিত এসব ব্যারাক স্থানীয় প্রশাসনের নিকট আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছে নৌ-বাহিনী ।
    আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
    নৌবাহিনীর পক্ষ থেকে নােয়াখালী জেলা প্রশাসকের প্রতিনিধি ও হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাে. ইমরান হােসেনের নিকট আনুষ্ঠানিকভাবে ব্যারাকগুলো হস্তান্তর করা হয়। এ সময় নৌবাহিনীর প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
    প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ দিক নির্দেশনায় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশ নৌ-বাহিনী এই ব্যারাক হাউজগুলো নির্মাণ করে। ৮০টি ব্যারাক হাউজের প্রতিটি ব্যারাকে পাঁচটি করে মােট ৪০০টি ইউনিট রয়েছে। যার প্রতিটিতে একটি করে পরিবার বসবাস করতে পারবেন। প্রতিটি ব্যারাকে পৃথক রান্নাঘর ও বাথরুমের সুবিধা রয়েছে।
    দেশব্যাপী করােনা সংক্রমণের মাঝেও নৌবাহিনী যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ব্যারাকসমূহের কাজ চলমান রেখে নির্দিষ্ট সময়ের মধ্যেই প্রকল্পের কাজ সম্পন্ন করে ।
    উল্লেখ্য, চট্টগ্রাম নৌ অঞ্চলের অধীনে নােয়াখালী জেলার হাতিয়া উপজেলায় আরও একটি প্রকল্পের আওতায় ৬০টি এবং চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলায় চারটি প্রকল্পের আওতায় ২০৮টি ব্যারাক হাউজ নির্মাণকাজ চলছে।



    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম