• শিরোনাম


    হাজারো দর্শনার্থীর ভিড়ে মুখরিত বল্লভপুর আনন্দ ভুবন: এস এম শাহনূর

    | ১৪ আগস্ট ২০১৯ | ১২:১৬ অপরাহ্ণ

    হাজারো দর্শনার্থীর ভিড়ে মুখরিত বল্লভপুর আনন্দ ভুবন: এস এম শাহনূর

    ঈদের দিন বিকেল থেকে ঈদের দ্বিতীয় দিনেও হাজারো দর্শনার্থীর ভিড়ে মুখরিত আনন্দ ভুবন খ্যাত বল্লভপুর ব্রীজের দুপাশ। মাঝে মাঝে এক পশলা বৃষ্টি।তাতে কী?বৃষ্টি কোন বাধা হয়ে দাঁড়াতে পারেনি এই বর্ষায় প্রকৃতির নান্দনিক সৌন্দর্য উপভোগ করতে আসা দর্শনার্থীদের।

    বাংলাদেশের দর্শনীয় স্থান সমূহের তালিকায় নৈসর্গিক সৌন্দর্য মন্ডিত এ স্থানটির নাম আনন্দ ভুবন।কসবা উপজেলার মেহারী ইউনিয়ন এর পশ্চিম উওরে বল্লভপুর ও শিমরাইল নামক গ্রামের মধ্যবর্তী রাজার খালের উপর নির্মিত এক দীর্ঘ সেতুকে কেন্দ্র করেই এলাকার সৌন্দর্য পিপাসু মানুষের ঢল। বর্ষাকালে দক্ষিণে কসবার কুটি বাজারের পশ্চিম পাশের হাওড়ের উদাস করা বাতাসের সুরভী আর ঢেউ এসে আছড়ে পড়ে বল্লভপুর -শিমরাইলের সংযোগ স্থাপনকারী এই ব্রীজে/আনন্দ ভুবনে।আর কোন বাধা না থাকায় এই প্রাণজুড়ানো বাতাস ছোট ছোট ঢেউয়ের তালে তালে নবীনগরের পাশে মেঘনাতে গিয়ে মিশে যায়। বর্ষাকালে বিশেষতঃ ঈদের উৎসব মুখর সময়টুুুকুতে প্রতিদিন গড়ে দুই হাজার দর্শনভিলাষী মানুষ এখানে এসে প্রকৃতির নান্দনিক সৌন্দর্য ও আনন্দ উপভোগ করে থাকেন।



    নবীনগর,কসবা,আখাউড়া,মুরাদনগর,আশুগঞ্জ থেকেও এখানে শিক্ষা সফর ও পিকনিক পার্টি এসেছে।আনন্দ উপভোগ করছে প্রতিনিয়ত।
    বর্ষাকালে এখানে পর্যটকদের জন্য মাঝির পালের নৌকা/বৈঠার নৌকা ছাড়াও স্বল্প মূল্যে হাই স্পীড বোটে বেড়ানোর ব্যবস্থা করা হয়।শিশুদের খেলনা সামগ্রী, হালকা খাবারের ভাসমান দোকান,প্রফেশনাল ফটোগ্রাফারের মাধ্যমে ছবি তোলার ব্যবস্থা, সাঁতারের জন্য শর্টস,সুইমিং কাষ্ট,সাঁতার কাটার জন্য লাইফ বয় এবং পর্যাপ্ত নিরাপত্তা এখানে আপনি তার সবই পাবেন।

    💻এস এম শাহনূর
    (উইকিপিডিয়ান,কবি ও গবেষক)

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম