• শিরোনাম


    হবিগঞ্জে সায়হাম কটন মিলে আগুন, শত কোটি টাকার ক্ষয়ক্ষতি

    | ১২ ডিসেম্বর ২০১৮ | ৬:০০ পূর্বাহ্ণ

    হবিগঞ্জে  সায়হাম কটন মিলে আগুন, শত কোটি টাকার ক্ষয়ক্ষতি

    হবিগঞ্জের মাধবপুরে সায়হাম কটন মিলে আগুন লেগে তুলা ও ‍সুতার গুদাম পুড়ে ছাই হয়ে গেছে। মিল কর্তৃপক্ষ প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমান শত কোটি টাকা হবে বলে ধারনা করছে।
    সোমবার (১০ ডিসেম্বর) দিবাগত রাত ৩টার দিকে উপজেলার নোয়াপাড়া এলাকায় অবস্থিত সায়হাম কটন মিলে আগুন লাগার ঘটনা ঘটে বলে জানান হবিগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান।
    স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাত ৩টার দিকে উপজেলার নোয়াপাড়ায় অবস্থিত হবিগঞ্জ জেলা বিএনপির সভাপতি সৈয়দ মো. ফয়সলের মালিকানাধীন সায়হাম টেক্সটাইল মিলে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে।
    খবর পেয়ে হবিগঞ্জ, মাধবপুর ও শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। তবে আগুন লাগার সঠিক কারন এখনো জানা যায়নি।
    এ দিকে হবিগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মনিরুজ্জামান জানান, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট প্রায় ১১ ঘণ্টা ধরে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।
    তবে তিনি জানান- এখন আগুন প্রাথমিক নিয়ন্ত্রণে থাকলেও কখন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসবে বলা যাচ্ছে না। তদন্ত কমিটি গটন করে অগ্নিকাণ্ডের সঠিক কারণ ও ক্ষয়ক্ষতি নিরুপন করা হবে।
    সায়হামের জেনারেল ম্যানেজার প্রকৌশলী রেজাউল হক জানান- প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে শত কোটি টাকার ক্ষয়ক্ষতি হবে। খবর পেয়ে হবিগঞ্জ জেলার ডিসি মাহমুদুর করিম ও মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং হবিগঞ্জ জেলার বিভিন্ন বিভাগের দায়িত্বে থাক কর্মকর্তারা সুশীল সমাজের প্রতিনিধিরা।
    এ সময় ঘটনাস্থল পরিদর্শনকালে মাহমুদুল করিম বলেন, অগ্নিকাণ্ডের সঠিক কারণ ও ক্ষয়ক্ষতি নিরুপন করা যাবে না। প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে সার্বিক সহযোগীতা করবে।

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম