• শিরোনাম


    স্বাধীনতার সূর্বণ জয়ন্তীতে আমরা পরাধীন

    -শেখ আরিফ বিল্লাহ আজিজী | ০৬ এপ্রিল ২০২১ | ১০:৩৯ পূর্বাহ্ণ

    স্বাধীনতার সূর্বণ জয়ন্তীতে আমরা পরাধীন

    এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত হয় আমাদের স্বাধীনতা, শত শতাব্দীর পরাধীনতার শিকল ভেঙে পাই একটি স্বাধীন দেশে, একটি ভূখণ্ড, নিজস্ব সংবিধান, পাই লাল সবুজের পতাকা, মাথা উচু করে বিশ্ববুকে হাঁটার সাহস পাই,তার বিনিময়ে ত্রিশ লক্ষ মানুষের জীবন দিতে হয়,হাজারো মায়ের বুক খালি হয়,তারপর হাসিল আমাদের এই স্বাধীনতা….

    স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী সন্ধিক্ষণে আমরা অতিবাহিত হচ্ছি, তবুও স্বাধীনতার সেই কাঙ্খিত স্বপন পূর্ণ হয়নি,যে লক্ষ উদ্দেশ্যকে সামনে রেখে বাংলার তরুণ, দামাল, কিশোর নিজের জিবীন বাজি রেখে সৌরাচারী বাহিনীদের হাত থেকে এ জনপদ কে রক্ষা করেছে সে সফলতা আজ-ও পাইনি,
    স্বাধীনতার ৫০ বছর পূর্ণ হলো এখনো সাম্য মানবাধিকার প্রতিষ্ঠা হয়নি,এ ৫০ বছরে জনগণ নয্য অধিকার পাইনি, পাইনি গনতন্ত্রিক অধিকার, সংবিধান অধিকার, আমাদের কে একের পর এক শোষণ উৎপীড়নে রেখেছে বাংলার শৌরাচারী বাহিনী, এ ফ্যাসীবাদি সরকারের কাছ থেকে আমরা কখনোই আমাদের সঠিক পাওনা বুঝে পাইনি, চলছে দেশব্যাপী কালটাকা কে সাদা বানানোর মোহরা দূনির্তী,দূ শোষণ, প্রশাসনিক ছত্রছায়ায় প্ররিচালিত সন্ত্রাসী বাহিনী ইত্যাদি। অবাধ সুষ্ঠুতা ও নিরপেক্ষতা নেই, আমাদের বাকস্বাধীনতা নেই,আদর্শবান সমাজ নেই, রাজনৈতিক সুবিধা নেই, ঐক্যতা নেই, আমাদেরকে পশ্চিমা সংস্কৃতির প্রভাবে রং,বর্ণ জাতীয়তাদের বৈষম্যতায় নিমজ্জিত রেখেছে এ মাফিয়া সরকার। দেশীয় সম্পদ বিদেশে প্রাচার,বিদেশের আদেশে দেশ পরিচালনা করা যা স্বাধীনতার নামে পরাধীনতা।



    লাল সবুজের পতাকার মান সম্মান সমুন্নত রাখতে, দেশের স্বাধীন -সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখতে এবং সুখী সমৃদ্ধশালী ও কল্যাণ কর রাষ্ট্র প্রতিষ্ঠায় নৈতিকতা সমৃদ্ধ দেশপ্রেম, মানবতা প্রেমী নেতৃত্বের ভিষণ প্রয়োজন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম