• শিরোনাম


    ‘স্বপ্ন সাহিত্য চর্চা’ সংগঠনের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী সম্পন্ন

    রিপোর্ট: আওয়ার কণ্ঠ নিউজ ডেস্ক। | ১২ মার্চ ২০২২ | ৫:৪৩ অপরাহ্ণ

    ‘স্বপ্ন সাহিত্য চর্চা’ সংগঠনের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী সম্পন্ন

     

    গতকাল  ১১ই মার্চ ২০২২খ্রিঃ রোজ শুক্রবার ঢাকার বাংলামটরস্থ ‘বিশ্বসাহিত্য কেন্দ্রে’ অনুষ্ঠিত হয়ে গেল দুই বাংলার অত্যন্ত জনপ্রিয় একটি শুদ্ধ সাহিত্য চর্চা কেন্দ্র ‘স্বপ্ন সাহিত্য চর্চা’ সংগঠনের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী, তাদের যৌথ কাব্যগ্রন্থ ‘স্বপ্ন সোপান’ এর মোড়ক উন্মোচন এবং আন্তর্জাতিক গুণীজন সংবর্ধনা অনুষ্ঠান !
    উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমীর পুরষ্কার প্রাপ্ত তারুণ্যের কবি ‘রেজাউদ্দিন স্টালিন’। এছাড়াও প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি ও গবেষক ‘মাহমুদুল হাসান নিজামী’। উক্ত অনুষ্ঠানটি উদ্বোধন করেন বাংলাদেশের একজন বিশিষ্ট ছান্দসিক কবি ‘শফিকুল ইসলাম শফিক’। এছাড়াও বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের অন্যতম ছড়াকার ও সাংবাদিক ‘আতিক হেলাল’, কবি ও সংগঠক ‘টিপু রহমান’, কবি ও সংগঠক ‘মোসলেহ উদ্দিন’। অনুষ্ঠানটির পরিচালক হিসেবে উপস্থিত ছিলেন কবি ও সংগঠক এবং সাহিত্য চর্চার উপদেষ্টা মুন্সী কবির হোসেন। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ‘স্বপ্ন সাহিত্য চর্চা’র মহাপরিচালক ডঃ আলহাজ্ব শরীফ সাকি, স্বপ্ন সাহিত্য চর্চার উপদেষ্টা ও কবি আলমগীর জুয়েল। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ‘স্বপ্ন সাহিত্য চর্চা’র প্রধান উপদেষ্টা ও কবি মৃণাল কান্তি বিশ্বাস। উক্ত অনুষ্ঠানটি অত্যন্ত সুন্দর ভাবে উপস্থাপনা করেন ‘স্বপ্ন সাহিত্য চর্চা’র সহ-সাংগঠনিক সম্পাদক ও কবি মোঃ আল মাহমুদ হাসান’ এবং পরিচালক উপন্যাসিক ‘সুব্রত কুমার মোহন্ত’। এই সুন্দর অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন স্বপ্ন সাহিত্যচর্চার সাংগঠনিক সম্পাদক ও ‘কবি যুবরাজ পাল রাজু’ এবং সহ-সাধারণ সম্পাদক ও কবি ‘সাইফুল ইসলাম রাহাদ’। এছাড়াও প্রধান সমন্বয়ক হিসেবে উপস্থিত ছিলেন ‘স্বপ্ন সাহিত্য চর্চা’ সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও ছান্দসিক কবি কোমল দাস এবং সমন্বয়ক হিসেবে উপস্থিত ছিলেন কবি লায়লা আহমেদ সেলিনা।
    বিশ্ব সাহিত্য কেন্দ্র অডিটোরিয়াম হলে অত্যন্ত জাঁক-জমকভাবে অনুষ্ঠিত হওয়া এই অনুষ্ঠানটিতে প্রায় ২৫০ এর অধিক দর্শকদের মাঝে যাঁরা আরো উপস্থিত থেকে অনুষ্ঠানকে পূর্ণতা দান করেছেন তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হলেন ছান্দসিক কবি ও সাংবাদিক গোলাম রব্বানী, কবি ও সংগঠক খান আখতার হোসেন, কবি ও গীতিকার নুরুজ্জামান ফিরোজ, কবি ও সংগঠক ইশতিয়াক আহমেদ, কবি ও সংগঠক বাদল কৃষ্ণ বণিক, কবি ও সংগঠক মোঃ সোহাগ, কবি ও সংগঠক এ.কে. আজাদ, কবি ও সংগঠক আমির হোসেন, কবি ও আবৃত্তিকার জহিরুল হক বিদ্যুৎ, কবি ও সংগঠক মহসিন আহমেদ। অনেক কবিতা আবৃত্তি ও শুভেচ্ছা বক্তব্যের মাঝেও যে দু’জনের কবিতা আবৃত্তি সকলের মন কেড়ে নিয়েছেন তাঁরা হলেন আবৃত্তিশিল্পী রাহিম আজিমুল ও আবৃত্তি শিল্পী ফাতেমা সুলতানা সুমি। উক্ত অনুষ্ঠানটি ‘স্বপ্ন সাহিত্য চর্চা’র সম্মানিত নির্বাহী সদস্য রুহুল আমিন এর কোরআন তেলাওয়াত এবং কবি অসীম ভট্টাচার্য্য এর গীতা পাঠ এবং কণ্ঠশিল্পী সারোয়ার মাহিন এর জাতীয় সংগীতের মাধ্যমে সূচনা হয় এবং অনুষ্ঠান শেষে যোগ্য ব্যক্তিবর্গের মাঝে আকর্ষণীয় সম্মাননা ক্রেস্ট প্রদান এর মাধ্যমে সমাপ্ত হয়।



    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম