• শিরোনাম


    সৌদি আরবে করোনায় আক্রান্ত হয়ে লক্ষ্মীপুরের আব্দুল হাসিব ভূইয়ার মৃত্যু

    তাজউদ্দিন তারেক, সৌদি আরব প্রতিনিধি | ০৪ মে ২০২০ | ৬:৫৮ পূর্বাহ্ণ

    সৌদি আরবে করোনায় আক্রান্ত হয়ে লক্ষ্মীপুরের  আব্দুল হাসিব ভূইয়ার মৃত্যু

    সৌদি আরবে প্রতিদিনই পাল্লা দিয়ে বাড়ছে কোবিড-১৯ তে আক্রান্ত রোগীর সংখ্যা। সেই সাথে দীর্ঘ হচ্ছে মৃত্যুর সারিও। মোট আক্রান্ত সংখ্যার মাঝে উনিশ শতাংশ সৌদি নাগরিক বাকি এক আশি শতাংশই বাহিরের দেশের নাগরিক। এর মাঝে বাংলাদেশী প্রবসীদের সংখ্যাও কম নয়। এই মৃত্যু যুদ্ধে নতুন করে যোগ হয়েছে প্রবাসী রেমিটেন্স যোদ্ধা আব্দুল হাসিব ভুইঞা।

    তিনি লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার রসুলপুর গ্রামের বাসিন্দা। তিনি শরীরে জ্বর কাশি ঠান্ডা উপসর্গ থাকায় সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের হট নাম্বারে কল করেন, পরবর্তীতে এম্বুলেন্স এসে উনাকে হসপিটাল নিয়ে যায়।তার পরিবারের কাছ থেকে জানা যায় প্রথমে তাকে মদিনার চিলড্রেন হসপিটালের পাশে একটি হাসপাতালে আইসোলেশনে রাখা হয়। পরবর্তীতে তার সাথে যোগাযোগ রক্ষা করা সম্ভব হয়নি। এতে দেশে তার পরিবার খুব দুশ্চিন্তায় পড়েন, এবং মদিনা বসবাসরত বিভিন্ন মানুষের সাথে যোগাযোগ করার চেষ্টা করেন। বিভিন্ন মহলের খোঁজাখুঁজির পর জানা যায় তিনি মদিনাতুল আম হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ভর্তি ছিলেন। ৩ এপ্রিল হসপিটালে আইসোলেশন এ থাকা অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।



    তিনি দীর্ঘদিন যাবৎ সৌদি আরবের মদিনা আল-মনোয়ারাতে পরিবার নিয়ে বসবাস করতেন। আব্দুল হাসিব ভূঁঞা মোহাম্মদ আবু তাহেরের সহধর্মিনী মদিনা ইন্টারন্যাশনাল স্কুলের সাবেক টিচার ছিলেন। বর্তমানে তার পরিবার ও ছেলে সন্তান বাংলাদেশে বসবাস করছে। তিনি একসময় সৌদি আরবে রেন্ট এ কারের একটি কোম্পানিতে ব্রাঞ্চ ম্যানেজার হিসেবে দায়িত্বরত ছিলেন। পরবর্তীতে মদিনা আল-মনোয়ারার বাঙ্গালী মার্কেটে হোটেল ব্যবসার সাথে নিজেকে সম্পৃক্ত করেন।

    সৌদি আরবে এযাবৎকালের ১৮৪ জন করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। তার মধ্যে ষ্ট্রোক ও করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করা বাংলাদেশীদের সংখ্যায় ৮০ কাছাকাছি।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম