• শিরোনাম


    সৌদি আরবে করোনায় আক্রান্ত হয়ে আরো এক বাংলাদেশী চিকিৎসকের মৃত্যু

    তাজউদ্দিন তারেক, সৌদি আরব প্রতিনিধি | ১৯ মে ২০২০ | ৮:৪৪ পূর্বাহ্ণ

    সৌদি আরবে করোনায় আক্রান্ত হয়ে আরো এক বাংলাদেশী চিকিৎসকের মৃত্যু

    সৌদি আরবে করোনায় প্রবাসী বাংলাদেশেশীদের মৃতের সংখ্যা হু হু করে বাড়ছে। এই পর্যন্ত দেশটিতে করোনা আক্রান্ত ১০৯ জন বাংলাদেশীর মৃত্যুর খবর নিশ্চিত করেছে রিয়াদ বাংলাদেশ দূতাবাস ও জেদ্দা বাংলাদেশ কনস্যূলেট। এই দীর্ঘ মৃত্যুর সারিতে নতুন করে যুক্ত হলো ২য় বাংলাদেশী ডাক্তার আবদুর রহিমের নাম। তার পিতার নাম আমিন হোসেন। তার দেশের বাড়ি চট্টগ্রাম জেলার লোহাগড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের সুখছড়ি কামাড় দিঘীর পাড়।
    মৃত ডাঃ আব্দুর রহিম সৌদি আরবের জেদ্দায় বিন লাদিন হাসপাতালের ডাক্তার হিসাবে কর্তব্যরত ছিলেন। তিনি হাসাপাতালে করোনা রোগীদের চিকিৎসা সেবা দিতেন এবং রোগীদের চিকিৎসা সেবা দিতে গিয়ে নিজে করোনা ভাইরাস সংক্রামিত হয়ে পড়েন। সোমবার রাত ১১:৩০ মিনিটে জেদ্দা বিন লাদিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহ)।
    বিশ্বস্ত সূত্র থেকে জানা যায় সৌদি সরকারের সকল প্রোটকল মেনে ডাক্তার আব্দুর রহিমের লাশ সৌদিতেই দাফন করা হবে।

    সৌদি সরকার করোনার ব্যাপারে খুবই সচেতন। নিয়মিত বা অনিয়মিত, আরব কিংবা নন-আরব, দেশি কিংবা বিদেশি সব নাগরিকের প্রতি সমানের সাথে চিকিৎসা সুবিধা নিশ্চিতে চেষ্টা করছে সৌদি সরকার।



    বর্তমানে সৌদিতে প্রবাসী বাংলাদেশিরা কোভিড-১৯ তে আক্রান্তের প্রায় সাড়ে ৭ হাজারের মত।অনানুষ্ঠানিক সূত্র বলছে, গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৬ জন বাংলাদেশি। কূটনৈতিক সূত্র মতে, কমিউনিটি মারফত তাৎক্ষনিক মৃত্যুর খবর চাউর হলেও প্রকৃত ডাটাবেজ বা আনুষ্ঠানিক তথ্য পেতে কিছুটা সময় লাগে। গত কাল পর্যন্ত জেদ্দা কনস্যুলেটের পশ্চিমাঞ্চলের রিপোর্টে অনুযায়ী কেবল মক্কা, মদীনা আর জেদ্দায় এলাকায় ৯২ জন বাংলাদেশি মারা যাওয়ার তথ্য শেয়ার করা হয়েছিল। এর বাইরে ছিল রিয়াদসহ গোটা সৌদি আরব। সেখানে ১৭ জন বাংলাদেশি মৃত ব্যক্তির পরিচয় প্রকাশ করা হয়।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম