• শিরোনাম


    সৌদিতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা আগামি কয়েক সাপ্তাহে দুই লাখে পৌঁছাতে পারে!

    তাজউদ্দিন তারেক, সৌদি আরব প্রতিনিধি | ০৮ এপ্রিল ২০২০ | ২:২৯ পূর্বাহ্ণ

    সৌদিতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা আগামি কয়েক সাপ্তাহে দুই লাখে পৌঁছাতে পারে!

    আগামি কয়েক সপ্তাহের মধ্যে সৌদি আরবে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দুই লাখ পর্যন্ত পৌছাতে পারে বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী ডাঃ তৌফিক আল-রাবিয়া।

    সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, মঙ্গলবার সৌদি আরব ও আন্তর্জাতিক চারটি গবেষণার বরাত দিয়ে ডাঃ তৌফিক আল-রাবিয়া বলেছেন, করোনায় মৃত্যুর সংখ্যা না কমে উল্টো বাড়ছে এবং এটি অব্যাহত থাকবে।



    আল-রাবিয়া বলেছেন, “গবেষণায় দেখতে পাচ্ছি কয়েক সপ্তাহের মধ্যে দেশে সর্বনিম্ন ১০ হাজার থেকে সর্বোচ্চ ২ লাখ মানুষ করোনায় আক্রান্ত হবে।
    সংক্রমণের সংখ্যা কমিয়ে আনতে দেশের জনগনকে সরকারের নির্দেশনা এবং সতর্কতামূলক পদক্ষেপে সহযোগিতা করা এই মুহূর্তে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এতে কোন সন্দেহ নেই যদি সবাই নিয়ম মেনে চলে তাহলে সংক্রমন অনেক কমে যাবে, কিন্তু যদি জনগন সরকারি নির্দেশনা না মেনে চলে তাহলে আক্রান্তের সংখ্যা ভয়াবহ ভাবে বেড়ে যাবে।

    স্বাস্থ্য মন্ত্রীর মতে, দেশের অনেক মানুষই করোনার বিপদ সম্পর্কে গুরুত্ব দিচ্ছে না। আর এটি চলতে থাকলে ভবিষ্যতে সবার জন্য বিপদ অপেক্ষা করছে। আমাদের এখনই উচিত সরকারের প্রতিটি পদক্ষেপ মেনে কাজ করা। করোনা মোকাবেলায় সরকার এবং দেশের প্রতি দায়িত্বশীল আচরন করতে হবে। এছাড়া করোনা রোধ করা সহজ হবে না বলেও জানান তিনি।

    গত সপ্তাহে, বাদশাহ সালমান সৌদি আরবে সবার(বৈধ-অবৈধ) জন্য চিকিৎসা উন্মুক্ত করেন। যে কেউ সৌদি আরবে বিনা খরচে চিকিৎসা নিতে পারবেন। এমনকি যাদের ভিসা বা কাজের মেয়াদ শেষ হয়ে গেছে তাদের জন্যেও চিকিৎসাসেবায় কোন বাধা রাখেনি দেশটির সরকার।

    এই দিকে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী বর্তমানে(মঙ্গলবার রাত-১২টা পর্যন্ত) করোনা ভাইরাস আক্রান্ত মোট রোগীর সংখ্যা ২৭৯৫জন। এবং সুস্থ হয়েছেন ৬১২ জনের মত। বাকি ২১৩৯জন চিকিৎসা নিচ্ছে। সৌদি সরকারের হিসাব অনুযায়ী দেশটিতে করোনা ভাইরাসে এখন পর্যন্ত মৃত্যু বরণ করেন ৪১ জন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম