• শিরোনাম


    সোনাইমুড়ীতে ভূমি বিরোধের জেরে যৌতুকের মিথ্যা মামলা ও হত্যার হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

    মোঃ বেল্লাল হোসেন নাঈম, স্টাফ রিপোর্টারঃ | ২১ নভেম্বর ২০২১ | ৬:৪৮ অপরাহ্ণ

    সোনাইমুড়ীতে ভূমি বিরোধের জেরে যৌতুকের মিথ্যা মামলা ও হত্যার হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

    নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় ভূমি বিরোধের জের ধরে প্রতিপক্ষ আবু তাহের গংদের বিরুদ্ধে বিয়ে না করেও যৌতুকের মিথ্যা মামলা এবং হত্যার হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী নুর জাহান বেগম ও তার পরিবার।

    রবিবার ২১নভেম্বর সকাল ১০টায় উপজেলাস্ত সোনাইমুড়ী উপজেলা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে লিখিত বক্তব্যে নুর জাহান বেগম ও তার সহোদর আবদুল মান্নান এসব বিষয়ে তাদের লিখিত বক্তব্যে তারা জানান, উপজেলার ৪নং বারগাঁও ইউপির ৭নং ওয়ার্ড উত্তর পেয়ারাপুরের (পান বেপারী বাড়ী) মৃত মোখলেছুর রহমানের ছেলে আবু তাহের, আবুল খায়ের, আবুল বাশার ও আবুল বাশারের ছেলে নোমান ছিদ্দিকীসহ কতিপয় ভূমিগ্রাসী জোরপূর্বক তাদের মালিকীয় ও দখলীয় ভূমি দখল করার চেষ্টা চালায়। এসব বিষয়ে আদালতে একাধিক রায় পাওয়া সত্বেও ভুক্তভোগীরা তাদের অত্যাচারে বসতবাড়িতে থাকতে পারছেনা।



    নুর জাহানের সহোদর আবদুল মান্নান জানান, বিগত ১০ বছর যাবত তিনি প্রবাসে ছিলেন। ছুটিতে দেশে এসে জানতে পারেন তার বিরুদ্ধে আদালতে যৌতুকের মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করে। তিনি বলেন আমি বিয়েই করেনি অথচ আমার বিরুদ্ধে যৌতুকের কাল্পনিক মামলা। এ নিয়ে আমি ও আমার পরিবার শংকিত। মান্নান ৭ দিন হাজত বাসের পর জামিনে এসে কান্নাজড়িত কন্ঠে এসব তথ্য তুলে ধরেন। এ বিষয়ে গত ২০ নভেম্বর সোনাইমুড়ী থানায় প্রতিকার চেয়ে নুর জাহান বেগম একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে সংবাদ সম্মেলনে জানান। এছাড়া তিনি মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৯ অক্টোবর ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম