• শিরোনাম


    সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন: ৫২ সদস্য বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেলার পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন

    আওয়ার কন্ঠ নিউজ ডেস্ক: | ২৪ জুন ২০২১ | ৯:২৮ পূর্বাহ্ণ

    সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন: ৫২ সদস্য বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেলার পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন

    মানবতার স্পর্শে দূর হোক অন্ধকার’ স্লোগানকে ধারণ করে পথচলা-সরকারি রেজিষ্ট্রেশনভুক্ত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন “সেভ দা ফিউচার ফাউন্ডেশন” ব্রাহ্মণবাড়িয়া জেলা পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

    মঙ্গলবার (২২ শে জুন) সেভ দা ফিউচার ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান শাফি মোদ্দাসের খান জ্যোতি ও নির্বাহী পরিচালক গোলাম মোস্তফা মজুমদার সাক্ষরিত ৫২ সদস্য বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেলার পূর্নাঙ্গ কমিটি সংগঠনের প্যাডে বিস্তারিত উল্লেখ পূর্বক ঘোষণা করা হয়।



    সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন জেলার কমিটিতে একঝাঁক সমাজসেবক ও মানবিক ব্যক্তিত্বের মহাসম্মেলন ঘটেছে। ৫২ সদস্য বিশিষ্ট উক্ত কমিটিতে সভাপতি পদে মনোনীত হয়েছেন জেলার অন্যতম পরীক্ষিত মানবিক ব্যক্তিত্ব সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব এডঃ মোঃ লোকমান হোসেন। সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন জেলার প্রমানিত দক্ষ সংগঠক,শিক্ষানুরাগী মানবতার অগ্র বীর পিন্সিপাল মোঃ ইকবাল হোসেন। জেলা প্রথম আলোর স্টাফ রিপোর্টার শাহাদাত হোসেন সহ – সভাপতি পদে আছেন আরও ১২ জন। নবীনগর উপজেলার প্রতিবাদী লেখক সাংবাদিক, জেলা মুক্তিযুদ্ধ বিষয়ক ব্যাপক তৎপরতার ব্যক্তি এম,এস,কে মাহবুব সহ যুগ্ন সাধারণ সম্পাদক হিসেবে আছেন আরও ৭ জন। সাংগঠনিক সম্পাদক হিসেবে এডঃ আরিফুল ইসলাম,প্রচার সম্পাদক হিসেবে এডঃ জহিরুল ইসলাম,আইন বিষয়ক সম্পাদক এডঃ এনামুল হক,স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ নুরুল হুদা,অর্থ সম্পাদক হিসেবে নাইমুর রহমান, শিক্ষা বিষয়ক সম্পাদক শান্তা ইসলাম,মানবাধিকার সম্পাদক এডঃ মহিন চৌধুরী শরীফ,সমাজসেবা সম্পাদক সুমাইয়া শিমু সহ ৫২ জনের পূর্নাঙ্গ কমিটির প্যাড সং্যুক্ত করা হলো।
    ‘সেভ দা ফিউচার ফাউন্ডেশন’ সংগঠনটি প্রতিষ্ঠিত হয় ২০১৪ সালের ০১ জুলাই। চেয়ারম্যান হিসেবে সংগঠনের সঙ্গে যুক্ত আছেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের ছেলে শাফি মোদ্দাসের খাঁন জ্যোতি। এটি সরকারি রেজিষ্ট্রেশনভুক্ত ব্যাপক কর্ম সাধনের একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। উপদেষ্টা হিসেবে আছেন মাশরাফি বিন মর্তুজা এম,পি।

    পথশিশু,পথবাসি এবং পরিবেশ বিষয়ক সামাজিক সংগঠন (Save The Future Foundation) ২০১৫ এর ৯ জানুয়ারি শীতার্ত পথবাসিদের মাঝে শীতবস্ত্র বিতরনের মধ্যে দিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে (Save The Future Foundation)। দেশে প্রায় ১১ লাখ ৫০ হাজার পথশিশু রয়েছে এর মধ্যে ৮ লাখের উপরে বাস করে রাজধানী ঢাকা শহর সহ সারা দেশে পথে বাস করে এমন সংখ্যা প্রায় ৫০ হাজারের উপর এর মধ্যে ঢাকায় বাস করে ৩৫ হাজারের উপরে এ বিশাল জনগোষ্ঠী কে পেছনে ফেলে দেশের কাঙ্ক্ষিত অর্জন সম্ভব নয়। তাই সরকারের পাশাপাশি ব্যক্তি ও সামষ্টিক উদ্যোগের বিকল্প নেই বলে মনে করছেন সংগঠনটির নেতৃবৃন্দরা।

    বিশ্বায়নের এ যুগে জলবায়ুর বিরুপ প্রভাবে যে দেশ গুলো সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হবে তার প্রথম সারিতে রয়েছে বাংলাদেশের অবস্থান। বাংলাদেশের এমন প্রেক্ষাপটকে সামনে রেখে সামাজিক ও নৈতিক দায়বদ্ধতার জায়গা থেকে বিশ্ববিদ্যালয়ের এক দল উদ্যমী তরুণ সাধ্যের সর্বোচ্চ প্রচেষ্টা ও মানবতার হাতকে প্রসারিত করে পথশিশু,পথবাসিদের ভাগ্যন্নয়নে এবং পরিবেশ কে সবুজ রাখার প্রত্যয় নিয়ে প্রতিষ্ঠা হয় সংগঠনটি। “ মানবতার স্পর্শে দূর হোক অন্ধকার “ এ শ্লোগান কে ধারন করে পথচলা শুরু করে সংগঠনটি।
    এবিষয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা নব নির্বাচিত সাধারণ সম্পাদক ইকবাল হোসেন প্রতিবেদক জানান, মানবতার স্পর্শে আমরা জেলার সকল মানবিক মানুষগুলো সেভ দা ফিউচার ফাউন্ডেশনের মাধ্যমে একটা প্লাটফর্মে একত্রিত হবার চেষ্টা করছি, ইনশাআল্লাহ সেভ দা ফিউচার ফাউন্ডেশন ব্রাহ্মণবাড়িয়া জেলায় কথা নয় কাজেই আলোড়ন সৃষ্টি করবে এবং মানবতার হবে জয়।

    বাংলাদেশের যে কোন নাগরিক সংগঠনের লক্ষ্য- উদ্যেশের সাথে একাত্মতা পোষন ও সার্বিক সহযোগিতার অঙ্গিকার করে যে কেউই সংগঠনের সদস্য হতে পারবেন বলে জানিয়েছেন সংগঠনটির নেতৃবৃন্দ।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম