• শিরোনাম


    সূবর্ণচরে দুর্বৃত্তের আগুনে বিশ্বশিক্ষক দিবসে মানবিক শিক্ষকের ঘর পুড়ে ছাই

    রিপোর্ট: মোহাম্মদ দেলোয়ার হোসেন, নোয়াখালী থেকে | ০৬ অক্টোবর ২০১৯ | ৩:২৯ অপরাহ্ণ

    সূবর্ণচরে দুর্বৃত্তের আগুনে বিশ্বশিক্ষক দিবসে মানবিক শিক্ষকের ঘর পুড়ে ছাই

    জীবনের সবচেয়ে আনন্দময় ও গুরুত্বপূর্ণ সময় নিজের জন্য না রেখে আপনার স্বজন সন্তানের ভবিষ্যৎ গড়ার কাজে যার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মগজ শূল করতে হয় তিনিই তো একজন শিক্ষক।

    পিছেয়ে পড়া অন্ধকার জনপদে আপনার সন্তান ও স্বজনকে মানুষ করার দায়িত্ব নিয়ে যিনি ১ যুগেরও বেশি সময় ধরে কোন ধরনের অভিযোগ অনুযোগ ছাড়াই শিক্ষার ফেরিওয়ালা হিসেবে পরিচিতি লাভ করেছেন, তিনি পূর্ব চরবাটা স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী বান্ধব ও মানবিক সবার প্রিয় মুখ মোঃ দেলোয়ার হোসেন স্যার।



    তার পিছনে কেউ কালোছায়ার মতো লেগে থাকবে এটা বিশ্বাস করা খুবই কঠিন। তিনি শিক্ষকতার পাশাপাশি সমাজে অবহেলিত মানুষদের খোঁজখবর নিতে আমাদের নিয়ে ছুটেছেন উপজেলার বিভিন্ন প্রান্তে। এখানে একটি ছবি তাঁর মানবিকতার প্রতিচ্ছবি অন্য ছবি গুলো স্যারের বিশ্রামের কক্ষ যা পুড়িয়ে দিয়েছে কোন কুলাঙ্গার। সাম্প্রতিক সময়ে ঘুরতে গিয়ে এক শারীরিক প্রতিবন্ধীকে সহায়তা করতে আমাকে নিয়ে গেলেন হাতিয়া উপজেলার প্রত্যান্ত গ্রামে।

    তাঁর শিক্ষকতা,মানবিকতা, সামাজিকতা ও জীবনবোধ অন্যদের চেয়ে ভিন্নতর। তিনি সকল শিক্ষার্থীদের খুবই প্রিয় মুখ। তিনি তাঁর প্রতিষ্ঠান ও সমাজকে প্রানবন্ত ভালোবাসেন। তাঁর ভালোবাসায় কেউ আগুন লাগিয়ে হয়ত কিছু অর্থ ও মালামাল পুড়িয়ে দিয়েছে। কিন্তু তাঁর মানসিকতা পুড়তে পারে নি।

    যে বা যাহারা এমন মানুষটির ভালোবাসার সুযোগ নিয়ে তাঁর কক্ষ জ্বালিয়ে দিয়ে হিংসার পোড়া আগুনে ভালোবাসার সুখ ভোগ করেছেন এবং শিক্ষকের আসবাবপত্র পোড়া গন্ধে মুগ্ধ হয়েছেন আপনাকে প্রানভরে ঘৃনা করি।

    এমন একজন প্রাঞ্জল শিক্ষকে যে বা যারা কষ্ট দিয়েছে তাদের তার উদ্দেশ্য বলবো, একটু চিন্তা করে দেখো তুমি কতবড় কুলাঙ্গার। তোমার অপকর্মে জন্য মানুষ তোমার জন্মদাতাকে গালি দিচ্ছে। তোমার মতো কুলাঙ্গার সন্তান যেন কোন মানুষের ঘরে জন্ম না নেয়, এটাই কামনা করি।

    ভালোবাসায় কাটা থাকবেই, তাই বলে ভালোবাসা কোন দিন ভাটায় ভেসে যাবে না। আপনি সফল একজন মানুষ এঘটনায় প্রমান হলো আপনি শিক্ষক,শিক্ষার্থী, অভিভাবক, সমাজ ও বন্ধুবান্ধব সকলের হৃদয়ে স্থান করে নিয়েছেন।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম