• শিরোনাম


    সুবর্ণচরে ৩টি ইটের ভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযান, সাড়ে তিন লক্ষাধিক টাকা জরিমানা

    মোহাম্মদ দেলোয়ার হোসেন,নোয়াখালী জেলা প্রতিনিধি। | ১৩ ফেব্রুয়ারি ২০২০ | ৫:৪৬ পূর্বাহ্ণ

    সুবর্ণচরে ৩টি ইটের ভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযান, সাড়ে তিন লক্ষাধিক টাকা জরিমানা

    গতকাল (১২ ফেব্রুয়ারি) ২০২০ খ্রি. নোয়াখালী জেলার বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট স্যারের নির্দেশনায় এবং বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট স্যারের সার্বিক তত্ত্বাবধানে নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।

    এ সময় ইট ভাটায় জ্বালানি হিসেবে কাঠের ব্যবহার এবং ইটের মানদণ্ডে কারচুপির অভিযোগে আল্লাহর দান ব্রিক ফিল্ড, সুভাস ব্রিক ম্যানুফ্যাকচারিং ও এবিএম ব্রিক ফিল্ড কে ‘ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩’ ও ‘ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন,২০০৯’ এর আওতায় ৩.৫০ লক্ষ টাকা জরিমানা করা হয়।



    এছাড়াও Foster Farms Ltd. কে ঝুঁকিপূর্ণ বর্জ্য উৎপাদন ও পয়নিষ্কাশনের যথাযথ ব্যবস্থাপনা না থাকায় ‘বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫’ এ ১ লক্ষ টাকা জরিমানা করা হয় এবং ব্যবসায়ীদের সতর্ক করা হয়। আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের বিজ্ঞ
    এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মো: মাসুদুর রহমান।

    আদালত পরিচালনায় সহযোগিতা করেন উপজেলা নির্বাহী অফিসার, সুবর্ণচর, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, সুবর্ণচর, কোম্পানি কমান্ডার জনাব সালেহ আহমেদ (এএসপি) এর নেতৃত্বে র‌্যাব-১১, লক্ষ্মীপুর এবং জেলা পরিবেশ অধিদপ্তর। জনস্বার্থে মোবাইল কোর্টের এমন অভিযান অব্যাহত থাকবে।

    সূএ,জেলা প্রশাসনের কার্যালয়, নোয়াখালী।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম