• শিরোনাম


    সুবর্ণচরে মিথ্যা অজুহাতে ক্লাস বন্ধ রেখে ছাত্র-ছাত্রীদের দিয়ে প্রধান শিক্ষকের বিক্ষোভ মিছিল

    মোহাম্মদ দেলোয়ার হোসেন, জেলা প্রতিনিধি, নোয়াখালী। | ১৯ ফেব্রুয়ারি ২০২০ | ৭:১৭ পূর্বাহ্ণ

    সুবর্ণচরে মিথ্যা অজুহাতে ক্লাস বন্ধ রেখে ছাত্র-ছাত্রীদের দিয়ে প্রধান শিক্ষকের বিক্ষোভ মিছিল

    গত রবিবার নোয়াখালীর ‘সুবর্ণচরে প্রধান শিক্ষক কর্তৃক অপমান সইতে না পেরে ছাত্রীর বিষপান’ শিরোনামে কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর স্কুল প্রধান শিক্ষকের ইন্ধনে (১৭ ফেব্রুয়ারী ) সকাল ১১টার সময় সাংবাদিকদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে স্কুলের শিক্ষার্থী ও ছাত্রছাত্রীরা।

    এসময় তারা স্কুল চলাকালীন সময়ে সাংবাদিকদের বিরুদ্ধে বিভিন্ন পেস্টুন হাতে নিয়ে বিদ্রুপাত্মক শ্লোগান দেয়। মিছিলটি থানার হাট মডেল হাই স্কুল থেকে বের হয়ে থানার হাট বাজারের বিভিন্ন সড়ক পদক্ষিন করে।



    এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক আব্দুল মান্নান স্যারকে মুঠোফোনে জানতে চাইলে নাম্বারটি বন্ধ পাওয়া যায়। অন্যদিকে সাংবাদিকদের বিরুদ্ধে বিদ্রুপাত্মক মিছিলের বিষয়ে জানতে চাইলে সুবর্ণচর উপজেলা নির্বাহী কর্মকর্তা এএসএম ইবনুল হাসান ইভেন জানান, তিনি বিষয়টি অবহিত হয়েছেন এবং এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেয়ার কথা জানান।

    উল্লেখ্য গতকাল (১৬ ফেব্রুয়ারী) রবিবার সকালে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার থানার হাট মডেল হাই স্কুলের ১০ম শ্রেণির শিক্ষার্থীদের অভিভাবক সমাবেশ ছিল। এতে ঐ ক্লাসের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস (মিশু) অবিভাবকের পারিবারিক কাজ থাকার মিশুর অভিভাবক আসেনি।

    এজন্য মিশুকে একান্ত ডেকে নিয়ে প্রধান শিক্ষক গালমন্দ করে। প্রধান শিক্ষকের অপমান সইতে না পেরে দুপুরে বাড়িতে গিয়ে মিশু আত্মহত্যার উদ্দেশ্যে বিষপান করে। এমতাবস্থায় পরিবারের লোকজন দেখে পেললে দ্রুত নোয়াখালী সদর হাসপাতালে নিয়ে যায়। পরে সন্ধায় নোয়াখালী সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মিশুকে শঙ্কা মুক্ত ঘোষণা করে। মিশু বর্তমানে হাসপাতালে চিকিৎসারত।

    সাংবাদিকদের বিরুদ্ধে শ্লোগান দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছে সুবর্ণচরে কর্মরত সাংবাদিকবৃন্দ। তারা জানান, একজন সংবাদ কর্মীর কাজ তথ্যসহ সংবাদ প্রকাশ করা। যেখানে সরেজমিনে গিয়ে প্রধান শিক্ষকের এবং ভুক্তভোগী শিক্ষার্থীদের মন্তব্য নিয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে। সেখানে সরাসরি সাংবাদিকদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করা অন্যায়।

    সাংবাদিকরা জানান, দ্রুত প্রধান শিক্ষক সাংবাদিকদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিলের জন্য ক্ষমা না চাইলে সাংবাদিকরা কার্যকর ব্যবস্থা নেবে। তিনি উপজেলা প্রশাসন এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম