• শিরোনাম


    সুবজ আন্দোলনের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটি গঠন

    রিপোর্ট: এম এ মাজেদঃ স্টাফ রিপোর্টার | ২১ নভেম্বর ২০১৯ | ১০:০৯ অপরাহ্ণ

    সুবজ আন্দোলনের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটি গঠন

    পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলনের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। নবগঠিত কমিটিতে ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক হয়েছেন সাংবাদিক আব্দুর রহমান ও সদস্য সচিব বাংলাটিভির সিনিয়র স্টাফ রিপোর্টার শাহরিয়ার আলম মামুন রাজ। দক্ষিণের আহ্বায়ক হয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী তৌহিদুর রহমান মোল্লা ও সদস্য সচিব আঞ্জুয়ারা খাতুন তুলি। ২১ নভেম্বর সবুজ আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি এ্যাড. আবু বকর ছিদ্দিক ও সাধারণ সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন দেন। এ উপলক্ষ্যে সবুজ আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগরীর নেতাকর্মীদের নিয়ে একটি কর্মী সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার।

    সভায় বাপ্পি সরদার বলেন, “সবুজ আন্দোলন মূলত জলবায়ু সমস্যা সম্পর্কে মানুষের মাঝে সচেতনতা সৃষ্টিতে কাজ করছে। কয়লা ভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের ব্যাপকতার কারণে আজ সারা পৃথিবী জুড়ে কার্বন নিঃসরণ বৃদ্ধি পেয়েছে। ফলে সমুদ্র তীরবর্তী নিচু দেশসমূহ পানির নিচে তলিয়ে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। কার্বন নিঃসরণ কমিয়ে কিভাবে নবায়নযোগ্য জ্বালানী ব্যবহারের মাধ্যমে সমুদ্রের পানির উচ্চতা বৃদ্ধি রোধ করা যায় সে ব্যাপারে আগামী প্রজন্মকে সচেতন করছি। একই সাথে দায়ী দেশসমূহের কাছে ক্ষতিপূরণ আদায়ে একটি বৃহত্তর জনভিত্তিক আন্দোলন গড়ে তুলতে কাজ করছি।”



    কেন্দ্রীয় নেতৃবৃন্দ নবগঠিত কমিটির সদস্যরা ঢাকা শহরে সংগঠনকে ছড়িয়ে দিতে ও সাধারণ মানুষকে জলবায়ু সংকট সম্পর্কে সচেতন করতে জোরালো ভূমিকা রাখবেন বলে প্রত্যাশা করেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম