• শিরোনাম


    সুন্দরগঞ্জে হিন্দু পল্লীর ২৮ পরিবার হোম কোয়ারেন্টিনে

    জাহিদ হাসান জীবন সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: | ২৩ মার্চ ২০২০ | ৭:৩৮ অপরাহ্ণ

    সুন্দরগঞ্জে হিন্দু পল্লীর ২৮ পরিবার হোম কোয়ারেন্টিনে

    গাইবান্ধার সুন্দরগঞ্জের একটি হিন্দু পল্লীতে বিয়ে অনুষ্ঠানে উপস্থিত যুক্তরাস্ট্র প্রবাসী মা ও ছেলে করোনা ভাইরাসে আক্রান্ত সনাক্তের পর ওই পল্লীর ২৮ পরিবারকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

    রবিবার (২২ মার্চ) রাতে উপজেলার সর্বানন্দ ইউনিয়নের সাহাবাজ (মাস্টারপাড়া) গ্রামের হিন্দুপল্লীর ২৮ পরিবারের মোট ১৪৮ সদস্যকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয় উপজেলা প্রশাসন। হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে সেখানে গ্রাম পুলিশ মোতায়েন করা হয়েছে। ওই এলাকায় অন্যদের প্রবেশ বন্ধ করে দিয়েছে প্রশাসন।



    জানা গেছে, কিছুদিন আগে ওই হিন্দুপল্লীর এক পরিবারের ছেলের বিয়ের অনুষ্ঠান হয়েছে। অনুষ্ঠানে কনের পরিবারের দুই যুক্তরাস্ট্র প্রবাসী আত্মীয় ওই বিয়ে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পরবর্তীতে সেই দুই প্রবাসী করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়। যেহেতু ওই দুই প্রবাসী এই গ্রামে বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সে কারনে তাদের মাধ্যমে গ্রামের অন্য কেউ সংক্রমিত হতে পারেন। তাদের মাধ্যমে করোনা ভাইরাসের সংক্রামক যেন ছড়িয়ে না পরে সেজন্য সবগুলো পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।

    যাতে করোনা ভাইরাসের সংক্রামরোধে ওই হিন্দু পল্লী ও এর আশেপাশের গ্রামে মাইকিং করে প্রচার-প্রচারণা চালাচ্ছে স্থানীয় প্রশাসন। অন্যগ্রামের লোকজনকে ওই পল্লীতে প্রবেশে বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। সেইসাথে সার্বক্ষনিক গ্রাম পুলিশ ওই গ্রামে অবস্থান করছে। তবে কোয়ারেন্টিনে থাকা পরিবারগুলোর প্রয়োজনীয় খাবার সরবরাহ নিশ্চিত করবে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।

    বিষয়টি নিশ্চিত করে সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) আব্দুল্লাহিল জামান বলেন, কিছুদিন আগে ওই গ্রামে দুই আমেরিকান প্রবাসী বিয়ের দাওয়াতে এসেছিলেন। তাই আমরা আশঙ্কা করছি পরিবারগুলোর মাধ্যমে করোনা ভাইরাসের সংক্রমন ছড়াতে পারে। সেজন্য ওই হিন্দু পল্লীর সব পরিবারকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

    ওই এলাকা লক ডাউন (অবরুদ্ধ) করা হয়েছে কি-না জানতে চাইলে তিনি বলেন, এটা লক ডাউন না আসলে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে গ্রাম পুলিশ মোতায়েন করা হয়েছে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম