• শিরোনাম


    সুন্দরগঞ্জে স্থাপিত করা হলো মানবতার দেয়াল

    রিপোর্ট জাহিদ হাসান জীবন, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: | ১৪ নভেম্বর ২০১৯ | ৫:১৭ অপরাহ্ণ

    সুন্দরগঞ্জে স্থাপিত করা হলো মানবতার দেয়াল

    “কেউ পাবে কেউ পাবে না তা হবে না তা হবে না” এমন স্লোগানকে সামনে রেখে গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জে Human service sundarganj পরিবারের পক্ষ থেকে মানবতার দেয়াল উদ্বোধন করা হয়েছে।

    উক্ত উপজেলার হতদরিদ্র ও ছিন্নমূল মানুষের ঠিকমতো খাবার জুটে না। কিনতে পারেন না পোশাক। তাই এসব মানুষের কথা ভেবে সুন্দরগঞ্জে যাত্রা শুরু করেছে ‘মানবতার দেয়াল’। এলাকার বিত্তশালী ও সামর্থ্যবান মানুষ তাদের নতুন-পুরোনো পোশাক এই দেয়ালে রেখে যাচ্ছেন।আর যাদের পোশাকের প্রয়োজন তারা এখান থেকে নিয়ে যাবে।



    আজ বৃস্পতিবার সকাল ১০ টার দিকে সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) জনাব এস এম অাব্দুস সোবহান উদ্বোধন মানবতার দেয়াল উদ্বোধন করেন। আরও
    উপস্থিত ছিলেন নিভৃতচারী লেখক জনাব মো: অাব্দুস সামাদ মিঞা অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক, লেখক ও শিশুসাহিত্যিক কঙ্কন সরকারসহ বিভিন্ন শিক্ষকগন ও সরকারি কর্মকর্তারা এ সময়ে উপস্থিত ছিলেন।

    অতিথিরা বক্তব্যে বলেন, মানবতার দেয়াল উদ্যোগটি ভালো ও সুন্দরগঞ্জ উপজেলাবাসীর জন্য নতুন প্ল্যাটফর্ম। সব বিত্তশালী ও সামর্থ্যবান মানুষের উচিত হতদরিদ্র ও ছিন্নমূল মানুষের কথা ভেবে ‘মানবতার দেয়াল’-এ নতুন-পুরোনো পোশাক রেখে যাওয়া। কারণ, সরকারের একার পক্ষে এসব মানুষের জন্য শতভাগ সুবিধা নিশ্চিত করা সম্ভব হয় না।কিন্তু এ ধরনের প্ল্যাটফর্ম মানুষ ও মানবতার জন্য ইতিবাচক কাজ করার ভূমিকা পালন করবে।

    পরে ‘মানবতার দেয়াল’-এর উদ্যোক্তা বলেন, human service sundarganj নামে ব্লাড ডোনেট কার্যক্রম সম্পর্কে আগে ‘সুন্দরগঞ্জে একটি সংগঠন গড়ে তোলেন তিনি। নানা রকম সামাজিক কাজগুলো করে থাকেন তাঁরা। তিনি আরও বলেন, শুধু শহর নয়; গ্রাম-গঞ্জে অসংখ্য হতদরিদ্র মানুষ আছেন, যারা দুই বেলা দুমুঠো ভাতের জোগান দিতে হিমশিম খাচ্ছেন। নিজেরা পোশাক কিনে পরতে পারেন না। ছিন্নমূল মানুষগুলোর একই অবস্থা। এসব মানুষ তাদের প্রয়োজন মেটাতে দেয়ালে রাখা পোশাক নিয়ে প্রয়োজন মেটাতে পারবেন।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম