• শিরোনাম


    সুন্দরগঞ্জে ব্যস্ত সময় পার করছেন ধুবকররা

    রিপোর্ট: জাহিদ হাসান জীবন, সুন্দরগঞ্জ (গাইবান্ধা)সংবাদদাতাঃ | ০৭ ডিসেম্বর ২০১৯ | ৪:৩২ অপরাহ্ণ

    সুন্দরগঞ্জে ব্যস্ত সময় পার করছেন ধুবকররা

    শীত যতই এগিয়ে আসছে গাইবান্ধার সুন্দরগঞ্জে সেইসাথে বাড়ছে লেপ তৈরির কাজে নিয়োজিত পেশাজীবি ধুনকরদের কর্মব্যস্ততা। ইতোমধ্যেই শীতের আগমনি বার্তায় প্রতিদিনই বাড়ছে শীত অনুভূতির মাত্রা। বিকেল গড়াতে না গড়াতেই রৌদ্রতাপ কমতে থাকে। ঘন কুয়াশাছন্ন হয়ে পড়ে খোলা আকাশ। অন্যান্যবারের তুলনায় এবারে মৌসুমের শুরুতেই শীতের তীব্রতার মাত্রা বাড়তে থাকায় জরুরি প্রয়োজন ছাড়া স্থানীয়রা তাদের বাসা-বাড়ীতে ফিরছেন।নিম্নবিত্ত ছাড়া মধ্যবিত্ত ও উচ্চবিত্তসহ সামর্থ্যবান পরিবারগুলোতে শীত নিবারনে লেপ বানানোর ধূম পড়েছে। সুন্দরগঞ্জ উপজেলা সদরে লেপ তৈরির একমাত্র চিহ্নিত পয়েন্ট উপজেলা ও মীরগঞ্জ বাজারের মাঝখানে ব্রীজ সংলগ্ন । এখানে উপজেলা শহর ও শহরতলী ছাড়াও গ্রাম-গঞ্জ থেকে লেপ তৈরী করতে আসা নানা শ্রেণী-পেশার মানুষের দেখা মিলে। তবে তা অত্যন্ত ধীরগতিতে।এবার একটু আগে-ভাগেই লেপ তৈরির চাহিদা অনেকটা বেড়েছে।

    দীর্ঘদিনের অভিজ্ঞতার আলোকে আবহাওয়া সম্পর্কে ধুনকররা বলেন, এবার শীতের তীব্রতা বাড়তে পারে। আবহাওয়ার পরিবর্তনে কিন্তু তা বেশিদিন স্থায়ী নাও থাকতে পারে।



    তারা জানায়, লেপ তৈরিতে ব্যবহৃত বরাবরের মত লালসালু ও অন্যান্য কাপড় এবং শিমুল ছাড়াও বিভিন্ন মানের গার্মেন্টস তুলার খুচরা মূল্য আগের মতই স্বাভাবিক রয়েছে।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম