• শিরোনাম


    সুন্দরগঞ্জে করোনা পরিস্থিতি বিষয়ক সভা অনুষ্ঠিত

    জাহিদ হাসান জীবন , সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ | ২৭ এপ্রিল ২০২০ | ৮:৩৩ অপরাহ্ণ

    সুন্দরগঞ্জে করোনা পরিস্থিতি বিষয়ক সভা অনুষ্ঠিত

    গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় সার্বিক করোনা ভাইরাস পরিস্থিতি বিষয়ক আলোচনা সভানুষ্ঠিত হয়েছে।

    সোমবার দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি কাজী লুতফুল হাসান’র সভাপতিত্বে সার্বিক চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফুজ্জামান সরকার, থানা অফিসার ইনচার্জ- আব্দুল্লাহিল জামান, উপজেলা প্রকৌশলী আবুল মুনছুর, উপজেলা শিক্ষা অফিসার একেএম হারুন-অর-রশিদ, মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদ হোসেন মন্ডল, উপ-সহকারী প্রকৌশলী (জনস্বাস্থ্য) খোকন রানা, পুলিশিং কমিটির সভাপতি অধ্যক্ষ একেএম হাবীব সরকার, সুন্দরগঞ্জ রিপোর্টার্স ক্লাব’র সভাপতি আবু বক্কর সিদ্দিক। সভায় উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য হিসেবে নিযুক্ত বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



    সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফুজ্জামান সরকার জানান, বর্তমানে (২৭ এপ্রিল দুপুর পর্যন্ত) প্রাতিষ্ঠানিক ১ জনসহ হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১’শ ৪৮ জন। একজন মৃত ব্যক্তিসহ উপজেলার ৪০ জনের নমুনা সংগ্রহ পূর্বক পরীক্ষা রিপোর্ট পাওয়া গেছে। এরমধ্যে ৩৮টি রিপোর্টে নেগেটিভ আর ২টি রিপোর্ট করোনা ভাইরাস পজিটিভ (সংক্রমিত) ছিল। করোনা ভাইরাস সংক্রমিত (পজিটিভ) যার শরীরে পাওয়া গেছে, তিনি একজন নারী। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে সুস্থ হয়ে তিনি বাড়ি ফিরে গেছেন। তিনি আরও জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পিপিই, ঔষুধপত্রের সংকট আছে। তাছাড়া, এখন পর্যন্ত এ উপজেলা করোনা ভাইরাস সংক্রমণ সংক্রান্ত সার্বিক পরিস্থিতি মোটামুটি ভাল রয়েছে।

    উপজেলা নির্বাহী অফিসার কাজী লুতফুল হাসান জানান, উপজেলার ১৫টি ইউনিয়নের দুঃস্থ ও কর্মবিরত তথা করোনা পরিস্থিতির ফলে দূর্গত মানুষদের জন্য এ পর্যন্ত বিশেষ বরাদ্দ হিসেবে ১’শ ৭০ মে. টন চাল, নগদ ৮ লাখ ৭৫ হাজার টাকাসহ শিশু খাদ্য বাবদ ১ লাখ ৯২ হাজার টাকা এসেছে। এছাড়া, পৌরসভার জন্য একই খাতের ৩৮ মে. টন চাল ও নগদ ১ লাখ ২০ হাজার টাকা ও পৌরসভায় শিশু খাদ্য বাবাদ নগদ ৩৬ হাজার টাকা বরাদ্দ এসেছে। এ বরাদ্দ শেষের পথে। সঙ্কটময় এ পরিসস্থিতি মোতাবেক আরও বরাদ্দ চেয়ে চাহিদা পাঠানো হয়েছে। তিনি আরও বলেন, বর্তমানে দ্রব্যমূল্যের উপর বিশেষ নজরদারী রাখা হয়েছে। ব্যবসায়ীরা যাতে অতিরিক্ত মূল্য না নেয়, সে ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম