• শিরোনাম


    সুন্দরগঞ্জে কথিত সাংবাদিকদের ছত্র-ছায়ায় ভূ-গর্ভস্থ বালু উত্তোলন

    রিপোর্ট জাহিদ হাসান জীবন, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: | ০৭ ডিসেম্বর ২০২০ | ২:২৬ অপরাহ্ণ

    সুন্দরগঞ্জে কথিত সাংবাদিকদের ছত্র-ছায়ায় ভূ-গর্ভস্থ বালু উত্তোলন

    গাইবান্ধার সুন্দরগঞ্জে কথিত সাংবাদিকের ছত্রছায়ায় ভূ-গর্ভস্থ বালু উত্তোলন বেড়েই চলছে। এতে কৃষি জমি, বসতবাড়ি, ব্রিজ, পাকা রাস্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ কয়েকটি এলাকা চরম ঝুঁকির মধ্যে পড়েছে।

    জানা যায়, উপজেলার শান্তিরাম ইউনিয়নের মধ্য পরাণ, সর্বানন্দ ইউনিয়নের খানাবাড়ি, কদমতলী, ধোপাডাঙ্গা ইউনিয়নের চৌধুরী বাজার, সোনারায় ইউনিয়নের, রামজীবন ইউনিয়নের বিভিন্ন পয়েন্টে প্রতিদিন অবৈধভাবে শ্যালো মেশিনের সাহায্যে বালু উত্তোলন করা হচ্ছে। এসব জায়গা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় হুমকির মুখে পড়েছেন স্থানীয় বসবাসরত পরিবারগুলো। এসব স্থানে প্রশাসন অভিযান চালিয়ে জরিমানা করার পরেও কথিত সাংবাদিক শহিদুল আকন্দ ও শেখ সাইফুল ইসলামের ছত্রছায়ায় ভূ-গর্ভস্থ বালু উত্তোলন অব্যাহত রয়েছে।



    শান্তিরাম ইউনিয়নের মধ্য পরাণ গ্রামে নূর মোহাম্মদের ফসলী জমি থেকে কালিতলা গ্রামের আব্দুল কাদের মিয়ার ছেলে লিচু মিয়া ভূ-গর্ভস্থ বালু উত্তোলন করছে। এতে ওই এলাকার আশেপাশের আবাদি জমি ভেঙে পড়ছে।

    বালু উত্তোলনকারী লিচু মিয়া বলেন, আমি সবাইকে ম্যানেজ করে বালু উত্তোলন করছি।
    তিনি দাম্ভিকতার সাথে আরও বলেন, কোথাও আঅভিযোগ করেও লাভ হবে না। সাংবাদিক শহিদুল আকন্দ ও শেখ সাইফুল ইসলামকে ম্যানেজ করেই বালু উত্তোলন অব্যাহত রেখেছি।

    এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) শাকিল আহমেদ বলেন, অবৈধ ড্রেজার কয়েকবার পুড়িয়ে দেওয়া হয়েছে। আবার মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম