• শিরোনাম


    সুন্দরগঞ্জে উৎকোচ গ্রহনের অভিযোগ তথ্য সংগ্রহকারীর বিরুদ্ধে

    রিপোর্ট: জাহিদ হাসান জীবন, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ | ৩০ অক্টোবর ২০১৯ | ১১:২০ অপরাহ্ণ

    সুন্দরগঞ্জে উৎকোচ গ্রহনের অভিযোগ তথ্য সংগ্রহকারীর বিরুদ্ধে

    গাইবান্ধার সুন্দরগঞ্জে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ করার লক্ষ্যে নিযুক্ত তথ্য সংগ্রহকারী স্কুল শিক্ষক কর্তৃক উৎকোচ গ্রহণ করা হয়েছে বলে অভিযোগ রয়েছে।

    জানা যায়, সম্প্রতি উপজেলার কঞ্চিবাড়ি ইউনিয়নের ছয়ঘড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুরাইয়া আক্তার তথ্য সংগ্রহকারী হিসেবে নিযুক্ত থাকায় প্রত্যেক নতুন করে ভোটার হতে আসা ব্যক্তিদেরকে ফরম না থাকার বলে ফরম প্রতি ১’শ টাকা করে গ্রহন করেন। এরই এক পর্যায়ে গত ২৩,২৪ ও ২৫ অক্টোবর নির্ধারিত তারিখে ইউনিয়নের ভোটার তালিকা প্রস্তুতের জন্য ছবি তোলার দিনক্ষণে নতুন ভোটার হতে আসা প্রার্থীদেরকে ফরম নেই বলে জানিয়ে আরও অধিক পরিমাণ টাকা হাতান। এ সময় কতিপয় সচেতন ব্যক্তির চাপের মুখে পরে কয়েকজনকে টাকা ফেরৎ দিলেও অন্যান্যদেরকে এখন পর্যন্ত টাকা ফেরৎ দেননি তথ্য সংগ্রহকারী শিক্ষক সুরাইয়া আক্তার।



    এব্যাপারে একাধিক সূত্র জানায়, তথ্য সংগ্রহকারী শিক্ষক সুরাইয়া আক্তার সংশ্লিষ্ট ফরম না থাকার কথা বলে সুপারভাইজার ইউনিয়নের কালির খামার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোর্শেদা বেগমের কাছ থেকে টাকা প্রদানের মাধ্যমে ফরম সংগ্রহের কথা বলেও বেশকিছু টাকা হাতিয়েছেন। এ ব্যাপারে কয়েক দফা মোবাইল ফোনে কথা বলার চেষ্টা করে তথ্য সংগ্রহকারী শিক্ষক সুরাইয়া আক্তার তার ব্যবহৃত মোবাইল ফোনে কল রিসিভ করেন নি। এরপর ক্ষুদে বার্তা পাঠালেও কোন জবাব না দিয়ে তার মোবাইল ফোন বন্ধ করেন।

    পরবর্তীতে সুপারভাইজার কালির খামার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোর্শেদা বেগমের সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন, আমি ব্যস্ততার জন্য সে বিষয়ে নজর রাখতে পারিনি।

    এ ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার সেকেন্দার আলীর সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন, বিষয়টি জানার পর ঐ তথ্য সংগ্রকারী শিক্ষক সুরাইয়া আক্তারকে বলা হলে তিনি অফিসে জবাব দিয়ে গেছেন। তবে তিনি বিশেষ কারণে অফিসের বাহিরে থাকায় জবাবের বিষয়টি সুনির্দিষ্টভাবে বলতে পারেননি। তিনি আরও বলেন নতুন করে ছবিসহ ভোটার তালিকা পূরণের ক্ষেত্রে টাকা পয়সা গ্রহণের কোন সুযোগ নেই।

    এমনিক নতুন ভোটার হতে আসা ব্যক্তিদের কাছ থেকে টাকা গ্রহণ বা ফরম বাবদ কোন মূল্য গ্রহণের প্রশ্নই আসে না। পর্যাপ্ত ফরম রয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস প্রদান করেন তিনি।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম