• শিরোনাম


    সুন্দরগঞ্জে আমন ধান সংগ্রহ কার্যক্রম উদ্বোধন

    রিপোর্ট: জাহিদ হাসান জীবন, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: | ২৫ নভেম্বর ২০১৯ | ৬:৩৮ অপরাহ্ণ

    সুন্দরগঞ্জে আমন ধান সংগ্রহ কার্যক্রম উদ্বোধন

    গাইবান্ধার সুন্দরগঞ্জে আমন ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রশাসন ও খাদ্য অধিদপ্তরের আয়োজনে সোমবার (২৫ নভেম্বর) সকালে উপজেলা খাদ্য গুদামে এই ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ সোলেমান আলী।

    এসময় তিনি বলেন, ‘লোকসানের হাত থেকে কৃষকদের রক্ষায় লটারীর মাধ্যমে সরাসরি তাদের কাছ থেকে ধান সংগ্রহ করা হবে। উপজেলার ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভা থেকে ২৬ টাকা কেজি দরে প্রান্তিক কৃষকদের কাছ থেকে ধান কেনা হচ্ছে। ধানের ন্যায্য দাম না পেয়ে কৃষক যখন দিশেহারা, তখন তাদের স্বস্তি দিতে সরকার নির্ধারিত মূল্যে লটারীর মাধ্যমে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করবে। এতে কৃষকরা তাদের ক্ষতি অনেকটা পুষিয়ে নিতে পারবেন বলে আশা করছি।’



    ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপজেলা কৃষি কর্মকর্তা সৈয়দ রেজা-ই-মাহমুদ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ আলাউদ্দিন বসুনিয়া, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম শাহিদ হাসান, জাপা নেতা আনছার আলী সরদার, আব্দুর রশিদ সরকার ডাবলু প্রমুখ ও সাংবাদিকসহ স্থানীয় সুধিজন উপস্থিত ছিলেন।

    খাদ্য অফিস সূত্রে জানা যায়, উপজেলায় ২০১৯-২০ অর্থ বছরে প্রতি কেজি ২৬ টাকা দরে ৩ হাজার ২৬ মেট্রিক টন ধান ক্রয় করা হবে। এ সংগ্রহ আগামী ২৮ ফেব্রয়ারী পর্যন্ত চলবে। একজন কৃষক কমপক্ষে ৪৮০ কেজি এবং সর্বোচ্চ ১ মেট্রিকটন ধান দিতে পারবেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম