• শিরোনাম


    সুন্দরগঞ্জের প্রয়াত এম পি লিটন হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদন্ড

    রিপোর্ট: জাহিদ হাসান জীবন, সুন্দরগঞ্জ (গাইবান্ধা)প্রতিনিধি: | ২৮ নভেম্বর ২০১৯ | ১২:২৫ অপরাহ্ণ

    সুন্দরগঞ্জের প্রয়াত এম পি লিটন হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদন্ড

    এমপি লিটন হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড
    গাইবান্ধা-১ আসনের এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলার রায়ে সাবেক এমপি কাদেরসহ সাতজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ রায় দেন। রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের আইনজীবীদের দীর্ঘ ১৮ মাস যুক্তিতর্কের পর আজ এ রায় দেয়া হয়।

    মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জে নিজ বাড়িতে দুর্বৃত্তের গুলিতে নিহত হন সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন। পরে অজ্ঞাত ৫-৬ জনকে আসামি করে মামলা করেন লিটনের বড় বোন ফাহমিদা বুলবুল কাকুলী। তদন্ত শেষে সাবেক এমপি কাদের খাঁনসহ ৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ।



    ২০১৮ সালের ৮ এপ্রিল আলোচিত এ হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়ে তা শেষ হয় ৩১ অক্টোবর। এ পর্যন্ত আদালতে মামলার বাদী, নিহতের স্ত্রী ও তদন্ত কর্মকর্তাসহ ৫৯ জন সাক্ষ্য দিয়েছেন।

    মামলার আসামি কসাই সুবল সম্প্রতি কারাগারে অসুস্থ অবস্থায় মারা গেছে। ভারতে পলাতক রয়েছে অপর আসামি চন্দন কুমার। অন্য আসামিদের মধ্যে হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী কাদের খান, তার পিএস শামছুজ্জোহা, গাড়িচালক হান্নান, ভাতিজা মেহেদি, শাহীন ও রানা জেলা কারাগারে রয়েছেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম