• শিরোনাম


    সুন্দরগঞ্জের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ভবনে ফাটল : ঝুঁকিপূর্ণ

    রিপোর্ট জাহিদ হাসান জীবন, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: | ১৪ ডিসেম্বর ২০১৯ | ৩:০৫ অপরাহ্ণ

    সুন্দরগঞ্জের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ভবনে ফাটল : ঝুঁকিপূর্ণ

    গাইবান্ধার সুন্দরগঞ্জ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ভবনটির পলেস্তারা ধ্বসে পড়ায় ও ছাদসহ দেয়ালের বিভিন্ন অংশে ফাটল দেখা দেয়ায় ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ফলে দূর্ঘটনা ঘটতে পারে এমন শঙ্কা নিয়েই দাপ্তরিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন অফিসের কর্মকর্তা-কর্মচারীরা।


    সুন্দরগঞ্জ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কার্যালয় সূত্রে জানা যায়, ১৯৭৮ সালে জনস্বাস্থ্য সহকারী প্রকৌশল ভবনের ৪টি কক্ষসহ একটি আবাসিক ভবন নির্মিত হয়।



    গত বৃহস্পতিবার সরেজমিনে ওই ভবনে গিয়ে বিভিন্ন স্থানে ফাটল দেখা গেছে। ভবনের পিলারগুলোর অবস্থাও একই। বিভিন্ন কক্ষের ছাদের পলেস্তারা ধ্বসে পড়েছে। কর্মকর্তার কক্ষসহ সবগুলো কক্ষই ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। এমনকি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর ঝুলানো ছবির দু’পাশের দেয়ালে পলেস্তারাও ধ্বসে পড়েছে। ইতোমধ্যে আবাসিক ভবনটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ায় পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে বলে জানা যায়।

    চলতি বছরে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক বরাদ্দকৃত টিউবওয়েল ও পাইপ রাখার পর্যাপ্ত জায়গা না থাকায় স্টাফদের ব্যবহৃত কক্ষসহ পুরো অফিসের বারান্দা এসব উপকরণ দিয়ে পরিপূর্ণ হয়ে গোটা অফিসই যেন ষ্টোররুমে পরিনত হয়েছে।
    উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের দায়িত্বরত উপ-সহকারী প্রকৌশলী- মোঃ খোকন রানা বলেন, “ইতোমধ্যে ভবনটি নতুনভাবে নির্মাণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়েছে। তবে এরপরও কোনো কাজ হচ্ছে না। ফলে ঝুঁকিপূর্ণ ভবনেই অফিসের কার্যক্রম চালাচ্ছি।”
    জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের জেলা নির্বাহী প্রকৌশলী আমিনুল ইসলাম চৌধুরী এ প্রতিবেদককে জানান, “অগ্রাধিকার ভিত্তিতে সুন্দরগঞ্জ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ভবনটি নির্মাণের জন্য যথাযথ কর্তৃপক্ষের নিকট তালিকা প্রেরণ করা হয়েছে। আশা করি চলতি অর্থ বছরেই ভবনটি নির্মাণে বরাদ্দ পাওয়া যাবে।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম