• শিরোনাম


    সুনামগঞ্জে কয়েকটি সামাজিক সংগঠনের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ।

    রিপোর্ট: সৈয়দ আমিনুল ইসলাম জুবায়ের, সিলেট প্রতিনিধি | ২৪ জুলাই ২০১৯ | ১২:৫৩ পূর্বাহ্ণ

    সুনামগঞ্জে কয়েকটি সামাজিক সংগঠনের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ।

    গত কয়েকদিনের টানা বর্ষণে প্রত্যন্ত অঞ্চলের অনেক জায়গায় মানুষের জীবনযাত্রা বিপর্যস্ত। একেকটি পরিবার তাদের সব হারিয়ে প্রায় নি:স্বঙ্গ জীবন যাপন করছে। স্বাভাবিক জীবনযাপনে ফিরে আনতে টিম রুরাল টু আরবান, তুহিন রিমি ফাউন্ডেশন ও আন নাজির ফাউন্ডেশনের সহযোগীতায় বন্যার্তদের মাঝে ত্রান বিতরনের উদ্যোগ নেয়।

    সোমবার সুনামগঞ্জ জেলার দোয়ারা বাজার উপজেলার শরীফপুর ও ভোজনা গ্রামের প্রায় ৫০ এর অধিক পরিবারের মাঝে এ ত্রান সামগ্রী বিতরন করা হয়।



    রুরাল টু আরবানের সহ সভাপতি জাকির হোসেনের পরিচালনায় কর্মসূচীতে উপস্থিত ছিলেন- ডা. হাসান মাহমুদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স দোয়ারা বাজার, সাংবাদিক আশিকুল্লাহ হেলালী, সাংবাদিক আশিকুর রহমান, শরীফপুর প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা- বিলকিস আরা বেগম।

    রুরাল টু আরবানের সভাপতি ডা. আবু সাঈদ, যুগ্ন সাধারন সম্পাদক জায়েদ আহমদ জাদু, সিলেট ওয়েমেন্স মেডিকেল কলেজের ৫ম বর্ষের শিক্ষার্থী ত্বন্নি সুত্রাধর, মৌমিতা আইচ।

    অতিথিরা রুরাল টু আরবানের এই উদ্যোগকে সাধুবাদ জানান, এবং ভবিষ্যতে এরকম উদ্যোগ আয়োজনে সবাইকে পাশে থাকার জন্য আহবান জানান।

    সভাপতি তার বক্তব্যে বলেন- অসহায় এবং বন্যার্তদের পাশে দাড়ানো সমাজের প্রত্যেকটা মানুষের দায়িত্ব ও কর্তব্য, এই দায়িত্ব ও কর্তব্য থেকে রুরাল টু আরবানের প্রত্যেক সদস্য বন্যার্তদের মাঝে ত্রান বিতরনের উদ্যোগ গ্রহন করে।
    তাছাড়া রুরাল টু আরবান ফ্রি মেডিকেল কেম্পেইন, শীতবস্ত্র বিতরন, ক্যারিয়ার গাইড লাইন সেমিনার, কৃষি গাইড লাইন, পথ শিশুদের নিয়ে বিভিন্ন ধরনের উৎসাহ মূলক প্রোগ্রামের আয়োজন কর থাকে।

    আন নাজির ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা হাফিজ আব্দুল কাদির মাহদী এরকম গৃহিত উদ্যোগগুলোকে সাধুবাদ জানান।
    উল্লেখ্য যে-ত্রান বিতরনের সময় প্রত্যেকটি পরিবারকে ৩ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি লবন, ১ কেজি তেল, ১ কেজি পেয়াজ, মসলাপাতি বিতরন করা হয়।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম