• শিরোনাম


    “সীমান্ত হত্যার বিচারে আন্তর্জাতিক আদালতে যাওয়ার দাবী।” -ইশা ছাত্র আন্দোলন এর

    | ৩০ জানুয়ারি ২০২০ | ৫:৫০ পূর্বাহ্ণ

    “সীমান্ত হত্যার বিচারে আন্তর্জাতিক আদালতে যাওয়ার দাবী।”  -ইশা ছাত্র আন্দোলন এর

    ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর উদ্যোগে আজ ২৯ জানুয়ারি ২০২০ইং বুধবার সকাল ১০:৩০মিনিটে জাতীয় প্রেসক্লাব চত্তরে সীমান্তে অব্যাহত হত্যাকাণ্ডের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

    মানববন্ধনে সভাপতির বক্তব্যে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলাম বলেন, ভারতীয় প্রতিরক্ষা বাহিনী বিএসএফ সীমান্তে প্রতিনিয়ত বাংলাদেশীদের পাখির মত গুলি করে হত্যা করছে। যা কোনভাবেই একটি প্রতিবেশী বন্ধুরাষ্ট্রের আচরণ হতে পারেনা।



    এম. হাছিবুল ইসলাম আরো বলেন, বিগত এক দশকে এই হত্যার সংখ্যা ৩৩২ এবং বিগত ২৩ দিনে বিএসএফের গুলিতে নিহত হয়েছেন ১০জন বাংলাদেশী। যা মানবাধিকার ও আন্তর্জাতিক আইনের স্পষ্টত লঙ্ঘণ। বিএসএফ সীমান্তে মধ্যযুগীয় কায়দায় বর্বরতা চালিয়ে আমাদের বাংলাদেশীদের হত্যা করছে। এজন্য বাংলাদেশ সরকারের নতজানু পররাষ্ট্রনীতিই দায়ী।

    তিনি বলেন, অবিলম্বে সীমান্তে সংঘটিত সকল হত্যার সুষ্ঠু বিচার কার্যকর করে ভারতের বন্ধুরাষ্ট্রের পরিচয় দিতে হবে। অন্যথায় বাংলাদেশ সরকারকে আহবান জানাবো, সীমান্তে এই নিষ্ঠুরতা বন্ধে ও হত্যার বিচার বাস্তবায়নে আন্তর্জাতিক আদালতের স্মরণাপন্ন হতে।

    ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর সেক্রেটারি জেনারেল নূরুল করীম আকরাম এর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সহ-সভাপতি মুহাম্মাদ আব্দুল জলিল, জয়েন্ট সেক্রেটারি জেনারেল একেএম আব্দুজ্জাহের আরেফী, প্রশিক্ষণ সম্পাদক শরিফুল ইসলাম রিয়াদ, প্রচার ও আন্তর্জাতিক সম্পাদক কে এম শরীয়াতুল্লাহ, বিশ্ববিদ্যালয় সম্পাদক এম.এম. শোয়াইব, অফিস ও যোগাযোগ সম্পাদক গাজী মুহাম্মাদ ওসমান গণী, প্রকাশনা সম্পাদক এইচ এম সাখাওয়াত উল্লাহ, অর্থ ও কল্যাণ সম্পাদক ইবরাহীম হুসাইন, কওমি মাদরাসা সম্পাদক নূরুল বশর আজিজী প্রমূখ।

    ঘোষিত কর্মসূচি
    ৩০ জানুয়ারি‘২০ ইং বাংলাদেশের সীমান্তবর্তী জেলাসমূহে সীমান্তে হত্যাকাণ্ডের প্রতিবাদে ইশা ছাত্র আন্দোলন এর মনবন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হবে।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম