• শিরোনাম


    সিলেট-২ ইলিয়াস অালীর স্ত্রী লুনার প্রার্থীতা স্থগিতে জোট নেতারা মুনতাসির অালীর পক্ষে ঐক্যবদ্ধ।

    | ১৯ ডিসেম্বর ২০১৮ | ৫:৩১ পূর্বাহ্ণ

    সিলেট-২ ইলিয়াস অালীর স্ত্রী লুনার প্রার্থীতা স্থগিতে জোট নেতারা মুনতাসির অালীর পক্ষে ঐক্যবদ্ধ।

    একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী ও নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনার মনোনয়নপত্র স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

    মঙ্গলবার (১৮ ডিসেম্বর) হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে তাহসিনা রুশদীর লুনার করা আবেদনের শুনানি নিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সাত বিচারপতির আপিল বেঞ্চ ‘নো অর্ডার’ আদেশ দেন। ফলে তিনি আর নির্বাচনে অংশগ্রহণ করতে পারছেন না।



    আদালতে লুনার পক্ষে ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ।

    ওই আসনের মহাজোটের শরিক জাতীয় পার্টির প্রার্থী ইয়াহহিয়া চৌধুরীর রিটের পরিপ্রেক্ষিতে ১৩ ডিসেম্বর (বৃহস্পতিবার) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ তার মনোনয়নপত্রের ওপর স্থগিতাদেশ দেন। যে আদেশ স্থগিত চেয়ে আপিলে আবেদন করেন লুনা। হাইকোর্টে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মফিকুল ইসলাম বাবুল। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

    হাইকোর্টের আদেশের পরে মোতাহার হোসেন সাজু বলেন, আদালত তার (লুনা) মনোনয়ন তিন মাসের জন্য স্থগিত করেছেন। ফলে তিনি আর নির্বাচন করতে পারছেন না।
    এদিকে বিএনপির নেতৃত্বাধীন ২৩দলীয় জোটের অন্যতম শরীক দল খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মুহাম্মদ মুনতাসির অালী দেওয়াল ঘড়ি প্রতীক নিয়ে মাঠে রয়েছেন। লুনার প্রার্থীতা স্থগিত হওয়ায় মুনতাসির অালীকে জোটের পক্ষথেকে দেওয়াল ঘড়ি মার্কায় ৩০ তারিখ ভোট দিয়ে জয় যুক্ত করবেন বলে বিএনপির জেলার একাধিক দায়িত্বশী জানিয়েছেন।
    তারা জানান, এম ইলিয়াস অালী নিখোঁজ তারই অাত্মিয়স্বজনের একজন মুনতাসির অালী, লুনার প্রার্থীতা স্থগিতে বিএনপি ও জোটের নেতারা মুনতাসির অালীকে দেওয়াল ঘড়ি মার্কায় এমপি নির্বাচিত করতে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট শেষ পর্যন্ত ঐক্যবদ্ধ হয়ে ধানের শীষের প্রার্থী না তাকায় জোটের শরীক দলের প্রার্থী মুনতাসির অালীকে দেওয়াল ঘড়ি প্রতীকের পক্ষে মাঠে প্রচারনায় থাকবেন।

    এদিকে, মাঠের সচেতন ত্যাগি নেতারা জানান, জোটের সার্থে সিলেট-২ অাসনে অা.লীগের সকল ষড়যন্ত্রের জবাব ভোটের মাধ্যমে মুনতাসির অালীকে নির্বাচিত করে গনতন্ত্র রক্ষা করতে চান।
    Facebook

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম