• শিরোনাম


    সিলেটে বড় ধরনের কারচুপির পরেও জনগনের বিজয় হয়েছে

    | ৩১ জুলাই ২০১৮ | ৫:২২ পূর্বাহ্ণ

    সিলেটে বড় ধরনের কারচুপির পরেও জনগনের বিজয় হয়েছে

    সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে জয়ের পথে রয়েছে বিএনপি। ১৩৪ কেন্দ্রের মধ্যে ১৩২টি কেন্দ্রে বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী ধানের শীষ প্রতীক নিয়ে ৯০ হাজার ৪৯৬ ভোট পেয়েছেন।

    এদিকে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বদর উদ্দীন আহম্মদ কামরান পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট। অর্থাৎ, বিএনপি প্রার্থী আরিফুল হক ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে রয়েছেন। দুটি কেন্দ্র স্থগিত রয়েছে। ওই দুই কেন্দ্রের ভোট সংখ্যা হলো ৪৭৮৭।



    কামরানের থেকে আরিফুলের ভোটের ব্যবধান রয়েছে ৪৬২৬। অর্থাৎ এই দুই কেন্দ্রের প্রায় শতভাগ ভোট পেলেই কেবল কামরান জিততে পারবেন, যেটিকে প্রায় অসম্ভবই বলা যায়। ফলে আরিফুলের জয় নিশ্চিতই বলা যায়।

    রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এই ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান। তিনি ১৩২ কেন্দ্রের ফল ঘোষণা করে জানান, দুই প্রার্থীর মধ্যে যে ব্যবধান তার চেয়ে স্থগিত দুই কেন্দ্রের ভোট বেশি হওয়ায় স্থানীয় সরকার সিটি করপোরেশন সংশোধন আইনি এর ৩৭ (২) উপবিধি অনুযায়ী ওই দুই কেন্দ্রে আবার ভোটগ্রহণ শেষে বিজয়ী প্রার্থীর নাম ঘোষণা করতে হবে।

    নিশ্চিত জয়ের পথে থাকা আরিফুল হক চৌধুরী নগরবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ জয় আমার নয়, এ জয় মহানগরবাসীর। তিনি বলেন, যদি সন্ত্রাসী কর্মকাণ্ড না হতো তাহলে আমার জয়ের ব্যবধান আরও বেশি ভোট পেতো ধানের শীষ।

    এদিকে স্বতন্ত্র প্রার্থী জামায়াতের মহানগর আমির এহসানুল মাহবুব জুবায়ের পেয়েছেন ১০ হাজার ৯৫৪ ভোট। বাতিল হয়েছে ৭ হাজার ৩৬৭টি ভোট। এছাড়া ইসলামী আন্দোলন প্রার্থী অধ্যাপক ডা. মোয়াজ্জেম হোসেন ২ হাজার ১৯৫ ভোট , বাসদের আবু জাফর ৯০০, স্বতন্ত্র প্রার্থী তাহের ২৯৯, স্বতন্ত্র প্রার্থী সেলিম ৮৮২ ভোট পেয়েছেন।

    এদিকে রাজশাহীতে নৌকা প্রতীকের মেয়রপ্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন ১ লাখ ৬৬ হাজার ৩৮৪ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন।

    নানা অনিয়মের অভিযোগ এনে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন থেকে সরে দাঁড়ান বিএনপির মেয়রপ্রার্থী মজিবর রহমান সরোয়ারসহ চার প্রার্থী। সেখানে বিপুর ভোটের ব্যবধানে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ্ নৌকা প্রতীকে বিজয়ী হন।

    এর আগে জালভোট, কেন্দ্র দখল আর নানা অনিয়ম অভিযোগের মধ্য দিয়ে রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন সোমবার সকাল ৮ থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম