• শিরোনাম


    সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা জরিমানা

    সৈয়দ আমিনুল ইসলাম জুবায়ের, সিলেট জেলা প্রতিনিধি। | ২৩ ফেব্রুয়ারি ২০২০ | ৭:০৮ অপরাহ্ণ

    সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা জরিমানা

    সিলেটের প্রাইভেট বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা জরিমানা করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। বিশ্ববিদ্যালয়টির পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ ড. তৌফিক রহমান চৌধুরী। রোববার (২৩ ফেব্রুয়ারি) বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বেঞ্চ নিয়ম ভঙ্গ করে বাণিজ্যিক উদ্দেশ্যে আইন বিভাগে অধিক শিক্ষার্থী ভর্তি করায় এ জরিমানা করেন।
    বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের এলএলবি প্রোগ্রামে প্রতি সেমিস্টারে সর্বোচ্চ ৫০ জনের বেশি শিক্ষার্থী ভর্তি করা যাবে না- বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) এমন বিধান অমান্য করায় বিশ্ববিদ্যালয়টিকে এ জরিমানা করা হয়। একই অপরাধে ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি চট্টগ্রাম (আইআইইউসি) ইউনিভার্সিটিকেও ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বার কাউন্সিলকে ১০ লাখ টাকা করে দেয়া সাপেক্ষে তাদের শিক্ষার্থীরা বার কাউন্সিলের পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ পাবেন বলে আদেশে বলা হয়েছে।
    এর আগে গত বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) এ দুই ইউনিভার্সিটির উপাচার্যকে তলব করেন দেশের উচ্চ আদালত। রোববার দুপুরে তারা আদালতে হাজির হওয়ার পর এ আদেশ দেন আপিল বিভাগ।
    ইউনিভার্সিটির পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন ও আইনজীবী এ বি এম আলতাফ হোসেন। আদালতে বার কাউন্সিলের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামান।
    মেট্রোপলিটন ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা লোকমান আহমেদ চৌধুরী এ বিষয়ে কোনো কথা না বলে সংশ্লিষ্ট বিভাগের প্রধানের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন।
    এদিকে মেট্রোপলিটন ইউনিভার্সিটির আইন বিভাগের প্রধান গাজি সাইফুল হাসানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিভাগ বা অন্য কারও সঙ্গে কথা বলার পরামর্শ দেন।

    Facebook Comments Box



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম