• শিরোনাম


    সাতক্ষীরা থেকে ভূয়া সাংবাদিক কে আটক করেছে পুলিশ

    রিপোর্ট: মোহাম্মদ দেলোয়ার হুসাইন, আওয়ার কণ্ঠ প্রতিনিধি | ২৫ নভেম্বর ২০১৯ | ২:৫২ পূর্বাহ্ণ

    সাতক্ষীরা থেকে ভূয়া সাংবাদিক কে আটক করেছে পুলিশ

    যারা অর্থের বিনিময়ে যাচাই-বাছাই ছাড়া সাংবাদিক নিয়োগ দেয় তাদেরকেও আইনের আওতায় আনা হোক।দেশের জনপ্রিয় দৈনিক মানবজীবন, দিনকাল,আমাদের সময় সহ নানা জাতীয় দৈনিকের নামে অনলাইনে ওয়েব সাইড় তৈরী করে প্রতারণা করে চলেছে একটি চক্র দৈঘ্য দিন যাবত। যার ফলে,রিক্সা চালক,ভ্যানগাড়ি চালক,শ্রমিক,বোখাটে ছেলে সহ নানা শ্রেণী পেশার লোক সাংবাদিকতা পেশা নিয়ে কাজ করতে গিয়ে, অপরাধ করে চলেছে। ১০০ টাকা দিয়ে আইড়ি করে নিয়ে সম্পাদক নিতেছে ২০০০/৩০০০ টাকা এর পর নেই, সেই সম্পাদক মাঠে কোন কাজে।সংবাদ মাধ্যেম গুলার মত কাজ করতে যে দক্ষতা প্রয়োজন,যোগ্যতা প্রয়োজন তার কোন কিছু নেই এসব সাংবাদিক নামধারী ব্যাক্তিদের নিকটে।এছাড়া ও জাতীয় নতুন কিছু দৈনিক পএিকা সম্পাদকীয় দক্ষতা নেই,তারা সম্পাদক হয়ে যায় দিনে দিনে,যেমন,দৈনিক একুশে সংবাদ,দৈনিক সরেজমিন বার্তা সহ নতুন অনেক পএিকা।

    সাতক্ষীরা কলারোয়া উপজেলার সীমান্তবর্তী কেঁড়াগাছি ইউনিয়নের কাকডাঙ্গা সীমান্ত থেকে মাদক ব্যবসায়ী ও চাঁদাবাজ সাংবাদিক মোঃ শরিফুল ইসলাম (২৫) কে ফেন্সিডিলসহ আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর কাকডাঙ্গা বিওপির সদস্যরা। আটক মোঃ শরিফুল ইসলাম উপজেলার কেঁড়াগাছি গ্রামের আব্দুল ওহাবের পুত্র।



    ৩৩ বিজিবি ব্যাটালিয়ন কাকডাঙ্গা বিওপি ক্যাম্প সুত্রে জানা যায়, শুক্রবার বিকাল ৩টার দিকে মোটরসাইকেল চালিয়ে ৫০ বোতল ফেন্সিডিলসহ কাকডাঙ্গা সীমান্ত ফাঁড়ি অতিক্রম করার সময় কাকডাঙ্গা বিওপি’র কোম্পানি কমান্ডার নূরে আলম সঙ্গীয় ফোর্সের সহায়তায় তাকে থামানোর চেষ্টা করলে সে টহলরত বিজিবি সদস্যদের ভীতি প্রদর্শন করে পালানোর সময় আটক হয়। তখন সাংবাদিক মোঃ শরিফুল ইসলাম বিজিবি সদস্যদের “২৪ ঘন্টা ডট টিভি” (অনলাইন), স্হানীয় পত্রিকা “দৈনিক দখিনা দূত” ও “দৈনিক পত্রদূত” এর পরিচয়পত্র প্রদর্শন করে । এই সময় তার কাছ থেকে বিজিবি এ্যপাচি ১৬০ সিসি মোটরসাইকেল, ৫০ বোতল ফেন্সিডিল ও উক্ত সাংবাদিক পরিচয়পত্র গুলো উদ্ধার করে।

    অনুসন্ধানে জানা যায়, আটক মাদক ব্যবসায়ী ও চাঁদাবাজ সাংবাদিক মোঃ শরিফুল ইসলাম দীর্ঘদিন ধরে সাংবাদিকতার আড়ালে মাদক ব্যবসা করে আসছে। সে সীমান্তে চাঁদাবাজি করতো বলে জানিয়েছে একাধিক স্থানীয় সুত্র। শরিফুলের পৈতৃক সম্পত্তি ১০ কাঠা ভিটাবাড়ি ছাড়া আর কিছুই ছিলোনা, সে এখন এ্যপাচি মোটরসাইকেল ব্যবহার করে, গরু-ছাগল জবাই করে মেয়ের জন্মদিন পালন করে। মহান সাংবাদিকতা পেশার আড়ালে মাদক সম্রাট বনে যাওয়া শরিফুল প্রশাসনের কর্মকর্তাদের ব্লাকমেইল করার চেষ্টা করে আসছে বহুদিন ধরে। প্রতিবেশীর গৃহবধু নিয়ে পলায়নকারী, কুখ্যাত মাদক ব্যবসায়ী সাংবাদিক শরিফুল ফেন্সিডিলসহ আটক হওয়ায় এলাকায় স্বস্তি ফিরে এসেছে। সেই সাথে শরিফুলসহ যারা তাকে সাংবাদিক বানিয়ে এতদিন ব্যবহার করে আসছে তাদেরকে খুঁজে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে এলাকাবাসী।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম