• শিরোনাম


    সাংবাদিক নেতা আবদুস শহিদ ও হাজী আবদুর রশিদ মিয়াজী স্মরণে কাতারে দোয়া মাহফিল

    কাতার প্রতিনিধি | ২৯ আগস্ট ২০২০ | ৮:৩০ অপরাহ্ণ

    সাংবাদিক নেতা আবদুস শহিদ ও হাজী আবদুর রশিদ মিয়াজী স্মরণে কাতারে দোয়া মাহফিল

    ২৮আগস্ট শুক্রবার কাতার সময় সন্ধ্যা ৬:৪৫টায় মহররম মাসের গুরুত্ব ও তাৎপর্য, আল-নূর কালচারোল সেন্টার বাংলাদেশ শাখার সম্মানিত উপদেষ্টা এনটিভি’র যুগ্ম প্রধান বার্তা সম্পাদক আবদুস শহিদ ও কাতারের বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক চাঁদপুরের কৃতিসন্তান আল নূরের শুভাকাঙ্ক্ষী সি.আই.পি জালাল আহমদ এবং ফরিদগঞ্জ পৌরসভার মহিলা ভাইস-চেয়ারম্যান মাজুদা বেগমের পিতা হাজী মোহাম্মদ আবদুর রশিদ মিয়াজী স্মরণে কাতারে ভার্চুয়াল আলোচনা ও দোয়া মাহফিল করেছে আল-নূর কালচারাল সেন্টার কাতার।

    করোনা ভাইরাসসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হয়ে আল-নূরের বাংলাদেশ শাখার উপদেষ্টা, এনটিভির যুগ্ম প্রধান বার্তা সম্পাদক আবদুস শহিদ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ ২৩ আগস্ট রোববার বেলা পৌনে ১১টার দিকে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন জ্যেষ্ঠ এই সাংবাদিক। আবদুস শহিদের বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন। ২৩ আগস্ট বাদ এশা তাঁকে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার তোরাবগঞ্জ গ্রামে তাঁর প্রতিষ্ঠিত এতিমখানার পাশে জানাজা শেষে দাফন করা হয়। তিনি ২০১৩ সালে এনটিভি দর্শক ফোরামের আমন্ত্রণে কাতার আসলে কমিউনিটির বিশিষ্টজনদের সাথে তাঁর আন্তরিক সম্পর্ক গড়ে ওঠে। তাঁর মৃত্যুতে কাতার প্রবাসীরাও শোকে মুহ্যমান হয়।



    মরহুম হাজী আবদুর রশিদ মিয়াজী গত ২৬ আগস্ট বুধবার রাতে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন।(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ২৭আগস্ট ফরিদগঞ্জের বড়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে মরহুম মিয়াজীর জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী,সাত পুত্র,দুই কন্যাসহ অংখ্য গুণগ্রাহী রেখে যান।

    নির্বাহী সদস্য প্রকৌশলী মনির হোসেনের পরিচালনায়
    দুই গুণী মানুষের স্মরণে ভার্চুয়াল আলোচনায় সভাপতিত্ব করেন আলনূর কালাচারাল সেন্টারের গবেষক ও প্রকাশনা বিভাগের পরিচালক অধ্যাপক আমিনুল হক। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কমিউনিটির সভাপতি প্রকৌশলী আনোয়ার হোসেন আকন। বিশেষ অতিথি ছিলেন সি.আই.পি জালাল আহমদ। মুখ্য আলোচক ছিলেন আল নূর কালচারাল সেন্টারের নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর।
    অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আলনূর কালচারাল সেন্টারের অর্থ সম্পাদক সালেহ মোহাম্মদ নূরুন্নবী, চাঁদপুর সমিতির সভাপতি মানিক হোসেন, এন.আর.বি বিজনেস অ্যাসোসিয়েশনের সভাপতি শাহজাহান সাজু,ফেনী সমিতির সভাপতি শহীদুল্লাহ হায়দার, এরাবিয়ান এক্সচেঞ্জ এর মহা ব্যবস্থাপক নূরুল কবির চৌধুরী,নূর মোহাম্মদ মজুমদার, শের আলম, মাওলানা গোলাম রাব্বানী, মাওলানা নূরুল হক সহ কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

    মরহম আবদুস শহীদ ও মরহম হাজী আবদুর রশিদ মিয়াজীর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা ইউসুফ নূর।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম