• শিরোনাম


    সরাইলে বাঁশের খুঁটিতে বিদ্যূতের মেইন লাইন, দুর্ঘটনায় প্রাণহানির আশংকা

    রিপোর্ট: এম এ করিম, সরাইল থেকে | ২০ নভেম্বর ২০১৯ | ৪:৪৫ অপরাহ্ণ

    সরাইলে বাঁশের খুঁটিতে বিদ্যূতের মেইন লাইন, দুর্ঘটনায়  প্রাণহানির আশংকা

    ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বাশেঁর খুঁটিতে বিদ্যূতের মেইন লাইন থাকায় আতংকিত এলাকাবাসী। দীর্ঘদিন ধরে ঝুকিঁপূর্ণভাবে এ অবস্থা চললেও দেখার যেন কেউ নেই।

    উপজেলার পাকশিমুল ইউনিয়নের জয়ধরকান্দি গ্রামের চায়ের বাজার এলাকায় ফসলী জমির উপর বাশঁ দিয়ে বিদ্যুতের এই মেইন লাইন টানা হয়েছে। জয়ধরকান্দি গ্রামের বাসিন্দা ও স্কুল শিক্ষক আল আমিন প্রধান জানান, প্লাস্টিক কভারবিহীন বৈদ্যূতিক তার দিয়ে কয়েক বছর পূর্বে অরুয়াল থেকে জয়ধরকান্দি গ্রামে বৈদ্যুতিক লাইন টানা হয়েছে। চায়ের বাজারের উক্ত খুটিঁটি গত বছরের বর্ষা মৌসুমে ভেঙ্গে যাওয়ায় সেখানে বাশঁ দিয়ে খুঁটি দেওয়া হয়েছে। দীর্ঘদিন ধরে উক্ত বাঁশের খূঁটির পরিবর্তন না করায় যে কোনো সময় খুঁটিটি ভেঙ্গে যাওয়ার উপক্রম হয়েছে। খুঁটিটির আশ-পাশে ফসলী জমিতে প্রতিনিয়ত কৃষকরা কাজ করে থাকেন। ফসল কাটার পর গরু, ছাগল, ভেড়া, মহিষসহ গৃহপালিত পশুরাও বিচরন করে। এছাড়া বর্ষা মৌসুমে নৌকাযোগে এ স্থানটি দিয়ে এলাকার জনগণ যাতায়াত করে থাকেন। যেকোনো সময় খুঁটিটি ভেঙ্গে বিদ্যুতের মেনলাইনে মাটিতে পড়ে বড়ধরণের দুর্ঘটনা ঘটতে পারে ।



    এছাড়া বর্ষা মৌসুমেও এই খূটিঁটি ভেঙ্গে পানিতে বিদ্যুতায়ন হয়ে দুর্ঘটনা ঘটতে পারে বলে এলাকাবাসীর ধারণা।

    এ ব্যপারে এলাকার জনমনে আতংক বিরাজ করছে। দুর্ঘটনা এড়াতে বাশেঁর খুঁটির পরিবর্তে সেখানে বৈদ্যুতিক খূঁটি বসাতে এলাকাবাসীর পক্ষ থেকে সংশিষ্ট কর্মকর্তাদের বার বার বলা হলেও বাশেঁর খুঁটিটি পরিবর্তন করা হচ্ছে না। এতে বড়ধরনের দুর্ঘটনার আশংকায় আতংকে রয়েছেন এলাকার জনগণ। দ্রুত সেখানে ঝুঁকিপূর্ণ বাঁশের খুঁটির পরিবর্তে বৈদ্যূতিক খূটিঁ বসাতে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি দাবি জানিয়েছেন এলাকাবাসী।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৯ অক্টোবর ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম