• শিরোনাম


    সত্যের পক্ষীয় শক্তিতে আওয়ারকন্ঠ২৪.কম’র সাহসী পথচলা হউক আরও দীপ্তিময় [] কাজী আলমগীর

    | ২৬ জুন ২০২০ | ৫:২৮ অপরাহ্ণ

    সত্যের পক্ষীয় শক্তিতে আওয়ারকন্ঠ২৪.কম’র সাহসী পথচলা হউক আরও দীপ্তিময় [] কাজী আলমগীর

    সত্যের জয় চিরদিনের, অসত্যের বিজয় ক্ষণিকের। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনা বর্তমান সময়ে অনেক কঠিন হয়ে গেছে। যদিও এই কঠিন চ্যালেঞ্জ মোকাবেলায় সকলের স্বক্রিয়তা আবশ্যক। কিন্তু তা হচ্ছেনা বললেই চলে। আর তাই অসত্য ও অন্যায়ের মাধ্যমে দেশ ও দেশের বাহিরে কিছু অসাধু কুশিক্ষিত ব্যক্তিরা স্বার্থের জন্য প্রকৃত সত্য ধামাচাপা দিয়ে প্রতিনিয়ত অন্যায় করে আসছে। এসব কুচক্রী মহলের আবার বিশাল ক্ষমতাও আছে। আছে কালো অর্থের বিশাল দাপটও। কিন্তু দিনশেষে জয়টা হয় সত্য ও ন্যায়ের।

    সাংবাদিকতা অনেক বড় একটি পেশা। শিক্ষকতার মতোই মহান এই পেশাটি। আদর্শ সমাজ বিনির্মাণে একজন সাংবাদিকের ভূমিকা অনেক বড় কিছু। অপর দিকে সমাজ ধ্বংসের জন্য একজন ফ্যাসিবাদ সাংবাদিকের নীতি ও কর্মকান্ডের বিরুপ প্রভাব ও ক্ষতি অতুলনীয়। সেই লক্ষ্যেই সমাজের সার্বিক ভারসাম্য ধরে রাখতে একজন সত্য ও বস্তুনিষ্ঠ সাংবাদিকের পরিচর্যা অপরিহার্য।



    অনলাইনভিত্তিক জাতীয় নিউজ পোর্টাল আওয়ার কন্ঠ যে কাজটি করতেছে, তার জন্য আরও আগে থেকেই বড়দের পক্ষ থেকে চেষ্টা করার দরকার ছিল। কারণ সংবাদিকতার পেশায় সত্যবাদীর চেয়ে মিথ্যা, বানোয়াট ও গুজব রটনাকারীর সংখ্যা অনেক বেশি। সেই তুলনায় সত্যনিষ্ঠ সংবাদ পরিবেশনায় সত্যবাদী লোকদের সংখ্যা খুবই কম।
    যাই হউক, দেরিতে হলেও শুরু করতে পেরেছে এবং সফলতার তৃতীয় বর্ষে পদার্পণ করেছে, সেই হিসেবে অবশ্যই আওয়ার কন্ঠ পরিবার ধন্যবাদ পাওয়ার অধিকার রাখে।

    দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকীতে আওয়ার কন্ঠের সম্পাদক মন্ডলী, সাংবাদিক, পাঠক ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি রইলো অঘাত ভালবাসা ও শুভ কামনা। সবশেষে বলি, আওয়ার কন্ঠের সাহসী পথচলা হউক আরও দীপ্তিময়।

    #লেখক-
    উচ্চতর ম্যাথ ও বিজ্ঞান শিক্ষক, আওলিয়া নগর মুহাম্মাদিয়া আলিম মাদরাসা, বিজয়নগর, ব্রাহ্মণবাড়িয়া।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম