• শিরোনাম


    সংসদে কওমি সনদের বিল পাশ হওয়ায় প্রধানমন্ত্রীকে ইসলামী ঐক্যজোটের অভিনন্দন।

    | ২০ সেপ্টেম্বর ২০১৮ | ১১:২৯ অপরাহ্ণ

    সংসদে কওমি সনদের বিল পাশ হওয়ায় প্রধানমন্ত্রীকে ইসলামী ঐক্যজোটের অভিনন্দন।

    কওমি শিক্ষা ব্যবস্থার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিসকে মার্স্টাস (স্নাতকোত্তর ডিগ্রি) ইসলামিক স্টাডিজ ও আরবি সাহিত্যের সমমর্যাদা দিয়ে কওমি সনদের স্বীকৃতির বিল জাতীয় সংসদে অনুমোদন করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার, শিক্ষামন্ত্রী ও সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ। আজ সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় এ অভিনন্দন জানান।

    বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, কওমী মাদরাসার স্বতন্ত্র বৈশিষ্ট্য বজায় ও দারুল উলুম দেওবন্দের মূলনীতিসমূহকে ভিত্তি ধরে উলামায়ে কেরামের দিক-নির্দেশনা ও দাবীকে প্রাধান্য দিয়ে কওমি সনদের স্বীকৃতির বিল জাতীয় সংসদে পাশ করায় সারা দেশের কওমী উলামায়ে কেরাম ও শিক্ষার্থীরা আনন্দিত, উৎফুল্ল। সময়ের এই প্রয়োজনীয়, প্রত্যাশিত ও সাহসী সিদ্ধান্ত ও পদক্ষেপ গ্রহণের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীকে জানাচ্ছি আন্তরিক অভিনন্দন। কৃতজ্ঞতা ও মুবারকবাদ জানাচ্ছি আমীরে হেফাজত, শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী দা.বা. এবং দেশের শীর্ষ উলামা মাশায়েখের প্রতি, যাঁদের ঐকান্তিক প্রচেষ্টা, সময়োপযোগী পদক্ষেপ ও হেকমতপূর্ণ মেহনতের ফলশ্রুতিতেই এই সাফল্য আজ চূড়ান্ত বাস্তবতার আলো দেখল।



    নেতৃদ্বয় আরও বলেন, সরকারের এই ভূমিকা দেশ, জাতির জন্য একটি যুগান্তকারী পদক্ষেপ। আমরা মনে করি, এতে কওমী মাদরাসার উলামায়ে কেরাম ও শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবীর প্রতিফলন ঘটেছে। আমাদের বিশ্বাস, এই বিল পাশের ফলে কওমী শিক্ষায় শিক্ষিত জনগোষ্ঠী ইসলাম, দেশ-জাতির সেবায় নিজেদের আরো বেশি সম্পৃক্ত করতে সক্ষম হবে ইনশাল্লাহ।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম