• শিরোনাম


    শ্রীলংকায় বোমা হামলা; বিশ্বব্যাপী সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্ত -ইশা ছাত্র আন্দোলন

    বার্তা প্রেরক: কে এম শরীয়াতুল্লাহ কেন্দ্রীয় প্রচার ও যোগাযোগ সম্পাদক ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। | ২৫ এপ্রিল ২০১৯ | ৬:১৪ অপরাহ্ণ

    শ্রীলংকায় বোমা হামলা; বিশ্বব্যাপী সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্ত -ইশা ছাত্র আন্দোলন

    ইস্টার সানডের প্রার্থনার সময় শ্রীলংকায় গীর্জা ও হোটেলে সিরিজ বোমা হামলায় হতাহতের ঘটনায় গভীর শোক ও নিন্দা জানিয়েছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। আজ ২৫ এপ্রিল’১৯ইং বৃহস্পতিবার বিকাল ৪টায় ঢাবির টিএসসি চত্বর থেকে শ্রীলংকায় সিরিজ বোমা হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বিক্ষোভ মিছল করে ইসলমী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

    সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি এম.হাছিবুল ইসলাম এর সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ মুস্তাকিম বিল্লাহ এর সঞ্চালনায় টিএসসি চত্বরে বিক্ষোভপূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে এম.হাছিবুল ইসলাম বলেন, ইস্টার সানডেতে শ্রীলংকার গির্জা ও হোটেলে সিরিজ বোমায় নিহতের সংখ্যা বেড়ে ৪০০ এর কাছাকাছি পৌচেছে। আহতের সংখ্যা পাঁচ শতাধিক। এ ঘটনাটি শ্রীলংকাসহ বিশ্ববাসীকে থমকে দিয়েছে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা এই ঘটনায় জড়িতদের সুষ্ঠু তদন্তপূর্বক কঠোর শাস্তির আওতায় নিয়ে আসার দাবী করছি।



    একটি মহল এই ঘটনার দায় সম্পূর্ণ মুসলমানদের কাধে চাপিয়ে দিতে চায়, তাদের উদ্দেশ্য করে তিনি বলেন- ইসলাম কখনো এধরণের ঘটনা সমর্থণ করেনা। বরং এটি পরিকল্পিত একটি চক্রের ষড়যন্ত্রের অংশ বিশেষ। যা বিশ্বব্যাপী সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের গভীর ষড়যন্ত্র। তিনি আরো উল্লেখ করেন, যেকোন ইস্যুতেই ইসলামবিরোধী ঘৃণ্য রাজনীতি থেকে বিরত থাকুন। প্রকৃত সত্য উদঘাটনের চেষ্ট করুন। আইএস এর দায় স্বীকার করাকে আমরা মুসলমানদের সম্পৃক্ততা হিসেবে ধারণা করছি না।

    আমরা প্রত্যক্ষ করেছি যে, এই ঘটনায় শ্রীলংকান গোয়েন্দা বাহিনী কোন প্রকার আগাম সতর্ক বার্তা দিতে ব্যর্থ হয়েছে। যা এই বোমা হামলায় তাদের সম্পৃক্ততার দিকে ইঙ্গিত করে। গোয়েন্দা বাহিনীর কেউ এই নৃশংস বোমা হামলায় জড়িত রয়েছে কিনা তাও খতিয়ে দেখা দরকার বলে আমরা মনে করছি।

    সমাবেশ শেষে টিএসসি চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহীদ মিনারে এসে শেষ হয়।

    এসময় আরো উপস্থিত ছিলেন, সংগঠনের জয়েন্ট সেক্রেটারি জেনারেল নূরুল করীম আকরাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক একেএম আব্দুজ্জাহের আরেফী, প্রশিক্ষণ সম্পাদক শেখ মুহা. আল-আমিন, তথ্য ও গবেষণা সম্পাদক মুহাম্মাদ আব্দুল জলিল, প্রচার ও যোগাযোগ সম্পাদক কে এম শরীয়াতুল্লাহ, প্রকাশনা সম্পাদক ইউসুফ আহমাদ মানসুর, কলেজ সম্পাদক এম এম শোয়াইব, প্রাইভেট বিশ্ববিদ্যালয় সম্পাদক মাহমুদ বাঙ্গালী, ঢাবি সভাপতি শফিকুল ইসলামসহ ঢাকা মহানগর নেতৃবৃন্দ।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম