• শিরোনাম


    শেষ হয়ে যাচ্ছে ‘সিসিকের মশার’ ঔষধ।

    রিপোর্ট: সৈয়দ আমিনুল ইসলাম জুবায়ের, সিলেট প্রতিনিধি। | ০৬ আগস্ট ২০১৯ | ৫:১৭ অপরাহ্ণ

    শেষ হয়ে যাচ্ছে ‘সিসিকের মশার’ ঔষধ।

    গত দুইবছরে সিলেট সিটি কর্পোরেশনের কেনা মশার ঔষধ শেষ হয়ে যাচ্ছে। সিসিক সুত্র জানিয়েছে যে পরিমাণ ঔষধ মজুদ আছে তা এ সপ্তাহেই শেষ হয়ে যাবে। তবে ইতোমধ্যেই নতুন ঔষধ কেনার প্রক্রিয়া শুরু করেছেন তারা।
    বিভিন্ন সময়ে নগরবাসীর প্রতিবাদের মুখেও সিসিক কর্তৃপক্ষ মশার বিরুদ্ধে অভিযানে না নামলেও এবার ডেঙ্গুর ভয়ে মাঠে নেমেছে সিসিক। প্রতিদিন তিনটি করে ওয়ার্ডে মশার ঔষধ দিচ্ছেন তারা।
    সিলেট সিটি কর্পোরেশনে গত দুই বছরে কেনা হয় প্রায় ৪০ লাখ টাকার মশার ঔষধ। এর মধ্যে আছে এসিআই কোম্পানীর ফোলর পাইরিফোস, সাইপার মেট্রিন ও পাইরিস ফরমিস নামক তিন ধরনের ঔষধ। এই তিনটির মিশ্রন করে নগরীর বিভিন্ন যায়গায় দেয়া হচ্ছে।
    এদিকে এই ঔষধগুলোই ঢাকা এবং অন্যান্য সিটি কর্পোরেশনে এডিস মশার লার্ভা ধ্বংস করতে পারেনি। তবে সিলেটে যেগুলো ব্যবহার হচ্ছে সেগুলো উদ্ভিত তত্ত্ব বিভাগ থেকে পরীক্ষা করে আনা হয়েছে বলে জানান সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন।
    তিনি আরো বলেন, সিলেট সিটি কর্পোরেশেনে যে পরিমাণ মশার ঔষধ মজুদ আছে তা দিয়ে সপ্তাহ খানেক চলবে। ইতোমধ্যেই আরো ২০০০ লিটার ঔষধ কেনার ব্যবস্থা করেছেন তারা। নির্ধারিত সময়ের মধ্যেই এই ঔষধ হাতে পাবেন বলে আশা ব্যক্ত করেন তিনি।

    Facebook Comments Box



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম