• শিরোনাম


    শিক্ষা, সাংস্কৃতি ও সভ্যতায় পূর্ণ একটি নতুন ভোর দেখার অপেক্ষায় ‘আওয়ারকণ্ঠ পরিবার’

    ম.কাজীএনাম (স্টাফ রিপোর্টার) | ২৫ জুন ২০২১ | ৮:৫৯ অপরাহ্ণ

    শিক্ষা, সাংস্কৃতি ও সভ্যতায় পূর্ণ একটি নতুন ভোর দেখার অপেক্ষায় ‘আওয়ারকণ্ঠ পরিবার’

    হাটিহাটি পা পা করে আওয়ারকণ্ঠ পরিবার আজ ৪র্থ বর্ষে পা রাখতে যাচ্ছে । ইসলাম ও মানবতার চিন্তাশক্তি এবং অগ্রযাত্রাকে কেন্দ্র করে ছুটে চলায় বিগত তিনটি বছর আমাদের জন্য ছিলো বিশাল একটি চ্যালেঞ্জ এবং সফলতা । প্রতিটি সাংবাদিক কর্মীরা জীবনবাজি রেখে সংবাদ সংগ্রহ করে সত্যটা প্রচার করে আসছে । মূলত সবার প্রতি ফোটা ঘামের বিনিময়েই আজকে আমাদের এতদূর এগিয়ে আসা ।

    বাংলাদেশে যে কয়েক ধরনের সংবাদ মাধ্যম রয়েছে তার মাঝে রাজনৈতিক পৃষ্টপোষক, ব্যবসা কেন্দ্রীক, ধর্মীয় মনস্তাত্ত্বিক, শিক্ষা ও সাংস্কৃতিক উদ্দেশ্য প্রণোদিত উল্লেখযোগ্য । কিছুকিছু মাধ্যম অবশ্য অপসাংস্কৃতি ও নাস্তিকতা লালন করে আবার নিজেদের প্রগতিশীল বানানোর হীন চেষ্টায় লিপ্ত থাকে সবসময় ।



    সবার নিজস্ব চিন্তা চেতনার প্রতিফলন ঘটাতে অধিকাংশ সংবাদ মাধ্যম প্রায় মরিয়া । এই জাতিয় অসংখ্য ধারার সংবাদ পরিবেশনের ভীরে বর্তমান সময়ে ময়দানে ঠিকে থাকা একজন যুদ্ধ ফেরত সৈনিকের চেয়েও কম নয় ! আমরা আমাদের নিউজ পোর্টাল নিয়ে সুস্থ সংবাদের ভিন্নতর এই জগতে বিচরণ করছি প্রায় তিনতিনটি বছর । আমাদের এই সফলতা এখনো বড় কোনো প্রাপ্তি পর্যন্ত না নিয়ে গেলেও আমরা কখনোই নিজেদের স্বকীয়তা বিসর্জন দেয়নি । আমরা সত্যনিষ্ঠ সংবাদ পরিবেশনে সকলে মিলে ঐক্যবদ্ধ প্লাটফর্মে অবস্থান করছি । এটাই আমাদের বিশাল প্রাপ্তি।

    আমাদের বিশ্বাস, শিক্ষা সাংস্কৃতি ও সভ্যতার অর্জনে সবকটা বাধার প্রাচীর ডিঙ্গাতে আমরা নিজেদের তৈরি করতে পারবো । সেই দায়িত্ববোধ, কার্যক্রম ধারা, সময়ানুবর্তিতা, সক্রিয়তা, সততা, নিষ্ঠা ও নিজেদের মাঝে পরিপূর্ণ এবং অগাধ আস্থা রয়েছে । আমরা আমাদের শক্তিশালী এবং মননশীল প্রতিভাগুলোর বিষয়ে পূর্ণ ধারনা রাখি । ঘুরে দাঁড়ানোটা মাত্র সময়ের ব্যপার । আমরা আবহমানকালে নতুন বিশ্বে নিজেদের প্রমাণ করতে স্বচেষ্ট । ইনশাআল্লাহ! অচিরেই শিক্ষা, সাংস্কৃতি ও সভ্যতার দ্বারপ্রান্তে আমরা পৌছে যাবো । একটি সুন্দর, স্নিগ্ধকর ও মুক্তবাতাস মিশ্রিত আলোকিত পৃথিবীকে স্পর্শ করার অপেক্ষায় ‘আওয়ারকণ্ঠ’ পরিবার । যেখানে ইসলাম ও মানবতার বলিষ্ঠ কন্ঠস্বর চারিদিকে প্রতিধ্বনিত হবে ।

    Facebook Comments

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম