• শিরোনাম


    শিক্ষকদের সাথে পুলিশের বর্বরোচিত আচরণের প্রতিবাদে নোয়াখালীতে বিভিন্ন কর্মসূচী পালিত

    রিপোর্ট: মোহাম্মদ দেলোয়ার হোসেন (নোয়াখালী) প্রতিনিধিঃ | ২৭ অক্টোবর ২০১৯ | ৫:৫২ অপরাহ্ণ

    শিক্ষকদের সাথে পুলিশের বর্বরোচিত আচরণের প্রতিবাদে নোয়াখালীতে বিভিন্ন কর্মসূচী পালিত

    গত ২৩ অক্টোবর- ২০১৯ খ্রিঃ তারিখে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের ডাকা প্রধান শিক্ষকের ১০ ও সহকারি শিক্ষগনের ১১তম গ্রেডে বেতন নির্ধারণের দাবীতে কেন্দ্রীয় শহিদ মিনার ঢাকার মহাসমাবেশের আহ্বানে সারা দেশের প্রায় লক্ষাধিক শিক্ষক উপস্থিত হয়েছিল।

    শিক্ষকদের ডিএমপি পুলিশ শহিদ মিনারে একত্রিত হতে না দেয়ায় শিক্ষকরা দোয়েল চত্বরে একত্রিত হয়ে সমাবেশ চালিয়ে যেতে চাইলে পুলিশ সেখানেও বাঁধা দেয়, শিক্ষকদের সাথে সংঘর্ষেও সৃষ্টি হয় এবং মৃদু লাঠি চার্জ করে।
    মোঃ এমরান হোসেনসহ ১৪/১৫ জন শিক্ষক আহত হন। ৪/৫ জন শিক্ষক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অংশগ্রহনকারী শিক্ষকদের উপর পুলিশ বাহিনীর সদস্য কর্তৃক বর্বরোচিত লাঠি চার্জ ও অসৌজন্যসূলক আচরণে প্রতিবাদে এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ২৬ অক্টোবর সকাল ১১.০০ থেকে ১১.১০ পর্যন্ত ১০ মিনিট সময় সারা দেশের সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণের ন্যায় নোয়াখালী জেলার বিদ্যালয়গুলোতে শিক্ষকবৃন্দ কর্তৃক কর্মসূচী পালিত হয়।
    এ বিষয়ে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ নোয়াখালী জেলা শাখার মুখপাত্র নাসিম ফারুকী বলেন- শিক্ষকদের বিভিন্ন দাবী দাওয়া নিয়ে কর্মসূচীতে অংশগ্রহন করতে হয়। কিন্তু ২৩ অক্টোবর কেন শিক্ষকদের সাথে পুলিশের এ জঘন্য আচরণ তা বোধগম্য নয়। এ আচরণের তীব্র নিন্দা জ্ঞাপন করছি এবং দোষী পুলিশ সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতকরণের দাবী জানান।



    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম