• শিরোনাম


    লেবাননে শ্রদ্ধাভরে বঙ্গবন্ধুকে স্বরণ করল প্রবাসীরা।

    রিপোর্ট:জাহিদুল ইসলাম (রুবেল) লেবানন প্রতিনিধি | ১৬ আগস্ট ২০১৯ | ১১:০০ অপরাহ্ণ

    লেবাননে শ্রদ্ধাভরে বঙ্গবন্ধুকে স্বরণ করল প্রবাসীরা।

    জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে লেবানন প্রবাসীরা। দিবসটি উপলক্ষে ১৫ আগস্ট বৃহস্পতিবার স্থানীয় সময় ভোরে বাংলাদেশ দূতাবাসে জাতীয় পতাকা অর্ধনিমিত করা হয়। এবং সন্ধ্যায় দূতাবাসের হলরুমে দিবসটির উপর চিত্র প্রদর্শন জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

    লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকারের সভাপতিত্বে প্রথম সচিব (শ্রম) আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।



    সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন প্রশাসনিক কর্মকর্তা আবুল হোসেন। এরপর বঙ্গবন্ধু স্বরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় ও রাষ্ট্রপতি ,প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী বাণী পাঠ করে শোনানো হয়।

    লেবানন আওয়ামী লীগ ও কমিউনিটি নেতৃবৃন্দ দিবসটি উপর আলোচনা করেন। অনুষ্ঠানে লেবানন আওয়ামী লীগ, লেবানন যুবকমান্ড, লেবানন যুবলীগ, লেবানন শ্রমিকলীগ, প্রবাসী ভাইবোন সংগঠনের নেতৃবৃন্দ সহ প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন।

    সমাপনী বক্তব্যে প্রবাসী বাংলাদেশীদের নানান সুখ-দুঃখ কথা তুলে ধরেন রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার। তিনি বলেন, আকামাবিহীন অবৈধ যারা দেশে যেতে ইচ্ছুক, তাদেরকে এক বছরের জরিমানা দিয়ে দেশে প্রেরণের প্রক্রিয়া চলছে। খুব অল্প সময়ের মধ্যে এই সুযোগটি দিচ্ছে লেবানন সরকার।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম